Main Menu

স্বাধীনতা দিবসে লজ্জার হার টাইগারদের

+100%-

mushডিজিটাল ডেস্ক: তিনটি ম্যাচে হেরে আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচে গ্রুপ চ্যাম্পিয়ন নিউ জিল্যান্ডের বিরুদ্ধে জয় দিয়ে শেষ করতেই চেয়েছিল মাশরাফিরা। কিন্তু এই বিশ্বকাপে সব থেকে বড় ব্যবধানে তাঁরা হেরে বসলেন স্বাধীনতা দিবসের দিনে।

ফাঁকা ইডেনে শনিবার দুপুরে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। দলের ২৫ রানের মাথায় ওপেনার নিকোলস আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। উইলিয়ামসন, মুনরো এবং রস টেলর ছাড়া অন্যরা কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। ১৫ ওভারে ১০০ রান তোলার পরেও মুস্তাফিজুর রহমানের দাপটে একটা সময় মনে হয়েছিল ১০২-১৩০ রানের মধ্যে গুটিয়ে যাবে কিউইরা। শেষ পর্যন্ত প্রথম ইনিংস শেষ হয় ১৪৫ রানে। মুস্তাফিজুর কেরিয়ারের সেরা বোলিং করলেন এ দিন। ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি।

ব্যাট করতে নেমে প্রথম থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। ৪ রানে প্রথম উইকেট তামিম। এ পর খালি আসা যাওয়ার পালা। মিঠুন, শাব্বির এবং শুভাগত ছাড়া কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। পর পর উইকেট হারিয়ে যখন একেবারে ব্যাকফুটে বাংলাদেশ, সে সময় ফ্লাড লাইট নিভে গিয়ে কিছু ক্ষণ খেলা বন্ধ রাখতে হয়। ১৫.৪ ওভারে ৭০ রানে ইনিংস শেষ করে সাকিবরা। ৪২ রানের ম্যাচ জেতানোর ইনিংস খেলার জন্য ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন কেন উইলিয়ামসন।






Shares