Main Menu

কসবায় এসপিএল টি-টোয়েন্টি ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

+100%-

কসবা প্রতিনিধি ॥ব্রাহ্মণবাড়িয়ার কসবায় সৈয়দাবাদ প্রিমিয়ার লীগ এসপিএল টি-টুয়েন্টি ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ মে) বিকেলে উপজেলার বিনাউটি ইউনিয়নের সৈয়দাবাদ সরকারী আদর্শ মহাবিদ্যালয় মাঠে এই ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয়। বিকেলে এসপিএল টুর্ণামেন্টের ফাইনাল খেলার উদ্বোধন করেন সৈয়দাবাদ সরকারী আদর্শ মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম এবি সিদ্দিক সাহেবের মেয়ে ও কসবা উপজেলা পরিষদের সুযোগ্য মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী।

খেলায় বিনাউটি ইউপি সাবেক চেয়ারম্যান এডভোকেট ইকবাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দাবাদ গ্রামের কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতি শাখাওয়াত হোসেন খান। বিশেষ অতিথি ছিলেন, বিনাউটি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো.কামাল হোসেন, সৈয়দাবাদ সরকারী আদর্শ মহাবিদ্যালয়ের সাবেক ভিপি আলমগীর হোসেন ভ’ইয়া, বিশিষ্ট ব্যবসায়ী কবির হোসেন ভ’ইয়া, বিনাউটি ইউনিয়ন আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক হানিফ ভ’ইয়া ও কৃষকলীগ নেতা হাসান মাহমুদ। ফাইনাল খেলায় অংশগ্রহন করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস নামে দুটি দল।

খেলায় টসে জিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ব্যাটিং করে ১৬০ রান সংগ্রহ করে। ১৬১ রানের টার্গেট নিয়ে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে রাজশাহী কিংস এক উইকেট হারিয়ে ১০ ওভারেই ১৬৬ রান করে দলকে বিজয়ী করে। রাজশাহী কিংসের তৌহিদ আহমেদ দুর্দান্ত ব্যাটিং নৈপুন্য দেখিয়ে সেঞ্চুরী করে অপরাজিত থেকে ১১৫ রান করেন। খেলা শেষে অতিথিগন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে রানার্স আপ ট্রফি ও বিজয়ী রাজশাহী কিংসের খেলোয়ারদের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন। চ্যাম্পিয়ন দল রাজশাহী কিংস ও তাদের সমর্থকদের উল্লাসে মাঠে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশ তৈরি হয়। চলতি বছরের ৩ ফেব্রুয়ারি উপজেলার সৈয়দাবাদ গ্রামের যুব সমাজের উদ্যোগে শুরু হয় সৈয়দাবাদ প্রিমিয়ার লীগ এসপিএল নামে এই টুর্ণামেন্টে। টুর্ণামেন্টে এলাকার ৬টি দল অংশ গ্রহন করে। বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএল’র অংশগ্রহনকারী দলগুলোর নামকরনে রাখা হয় সৈয়দাবাদ প্রিমিয়ার লীগ এসপিএল’র অংশগ্রহনকারী দলগুলোর নাম। ৬টি দলের খেলা শেষে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস নামে দুটি ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে।






Shares