Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের বৃত্তি প্রদান

+100%-

আন্তর্জাতিক বেসরকারী সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন (বাংলাদেশ) এর উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি দেয়া হয়েছে। সংস্থাটির ফ্যামিলি ডেভেলপমেন্ট ফর চিলড্রেন উইথ স্পন্সরশীপ প্রকল্পটির মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া সদরে এ বৃত্তি প্রদানের আয়োজন করা হয়। বুধবার সুহিলপুর ওয়ার্ল্ড কনসার্ন অফিস হল রুমে আনুষ্ঠানিকভাবে এ বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা যুব-উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ ফরহাদ হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগ এর সভাপতি জাহাঙ্গীর কবীর খান দুলাল, ইপজিয়া প্রকল্পের ম্যানেজার রেজিনা জয়ধর, এফডিসিএস প্রকল্পের ম্যানেজার তানিয়া মজুমদার,আই.ডি.পি এস এর প্রোগ্রাম ম্যানেজার জন সুমন রয়, আরএমসিপি প্রকল্পের ম্যানেজার শেফার্ড প্রদীপ বল্লব, এফডিসিএস প্রকল্পের প্রোগ্রাম অফিসার সুদীপ রয়।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ছাত্র-ছাত্রীদের জীবন সুন্দর করার জন্য শিক্ষা খুবই গুরুত্বপূর্ন বিষয় যা তাদের জীবনমান উন্নত করে, আর এই কাজে সহযোগীতা করছে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ। তাই আমি তাদের ধন্যবাদ জানাই। এসময় তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে বলেন, তোমরা লেখাপড়ায় মনযোগী হবে এবং বাল্য-বিবাহ থেকে নিজেদেরকে সুরক্ষিত রাখবে।

প্রতিষ্ঠানের পক্ষে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন, শেফার্ড প্রদীপ বল্লব। উপস্থিত বিশেষ অতিথিরা একে একে সকলে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।

এফডিসিএস প্রকল্পের পক্ষে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন প্রোগ্রাম ম্যানেজার তানিয়া মজুমদার। তিনি ছাত্র-ছাত্রীদের মাঝে লেখাপড়ার গুরুত্ব তুলে ধরেন এবং উপস্থিত অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন, আমার আমাদের ছেলে-মেয়েদের লেখাপড়া প্রতি বিশেষ যত্নবান হয়ে তাদের সক্ষমতা বাড়াতে হবে, সেই সাথে বৈষম্য দুর করে ছেলে-মেয়েদের সমান ভাবে দেখতে হবে। অনুষ্ঠানে ০৪ টি স্কুলের মোট ৩৯ জন ছাত্র-ছাত্রীর মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এসময় শিক্ষার্থীরা বৃত্তির অর্থ পেয়ে আনন্দ প্রকাশ করে বলে এই সহযোগীতা আমাদের জীবনমান আরো সুন্দর ও উন্নত করবে। শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানের সঞ্চালনা করেন ইপজিয়া প্রোগ্রাম অফিসার প্রবাল সাহা (অর্ক)।






Shares