Main Menu

বাংলাদেশের ওডিআই দল ঘোষণা

+100%-

bangladesh-oমাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্পিনার তাইজুল ইসলামকে বাদ দিয়ে তার বদলে দলে নেওয়া হল আল-আমিনকে।

১৪ জনের দলে আছেন মাশরাফি বিন মর্তুজা, আল-আমিন, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, মোশাররফ হোসেন রুবেল, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, ইমরুল কায়েস, শফিউল ইসলাম ও নাসির হোসেন।

তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে আসছে ইংল্যান্ড। ইংল্যান্ড ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন জস বাটলার। আর টেস্ট দলের অধিনায়ক হিসেবে যথারীতি থাকছেন অ্যালিস্টার কুক।

আগামী ৭ ও ৯ অক্টোবর ওডিআই সিরিজের প্রথম দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ১২ অক্টোবর সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। তিনটি ম্যাচই শুরু হবে দুপুর একটায়।

২০ অক্টোবর চট্টগ্রামেই অনুষ্ঠিত হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি। ২৮ অক্টোবর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

কাঁধের চোটের কারণে ইংল্যান্ডের টেস্ট স্কোয়াড থেকে ছিটকে গেছেন পেসার জেমস অ্যান্ডারসন। এছাড়াও বাঁ পায়ের গোড়ালিতে চোট পেয়ে ওয়ানডে সিরিজে নেই পেসার মার্ক উডও। নিরাপত্তার অজুহাত দেখিয়ে বাংলাদেশে আসেননি ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক ইয়ন মরগ্যান এবং ওপেনার আলেক্স হেলস।

এদিকে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে খেলার আগে আগামী ৪ অক্টোবর একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। সে জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে প্রস্তুতিমূলক ম্যাচটি অনুষ্ঠিত হবে। দলে রাখা হয়েছে জাতীয় দলের চার ক্রিকেটারকে। এরা হলেন ইমরুল কায়েস, সৌম্য সরকার, নাসির হোসেন ও আল-আমিন হোসেন। আল-আমিন বাদে বাকি তিনজন আফগানিস্তানের বিপক্ষে সিরিজে খেলেছেন।

প্রস্তুতিমূলক ম্যাচের স্কোয়াড : ইমরুল কায়েস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, নাসির হোসেন, শুভাগত হোম চৌধুরী, মোহাম্মদ আল আমিন, নুরুল হাসান সোহান, সানজামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, আলাউদ্দিন বাবু, আল-আমিন হোসেন, ইবাদত হোসেন ও মোহাম্মদ মানিক।






Shares