Main Menu

শাস্ত্রীকে টেক্কা দিয়ে কুম্বলেই হেড কোচ

+100%-

1466779117ডিজিটাল ডেস্ক: দীর্ঘসময় ধরে অপেক্ষার পর অবশেষে নতুন কোচ পেতে চলেছেন ভারতীয় দলের ক্রিকেটাররা। বৃহস্পতিবার হেড কোচে হিসেবে আনুষ্ঠানিক ভাবে অনিল কুম্বলের নাম ঘোষণা করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। ভারতীয় দলের প্রাক্তন স্পিনার অনিল কুম্বলে এই মুহূর্তে ICC-র ক্রিকেট কমিটির প্রধান।

এই জুনের গোড়াতেই হেড কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল বিসিসিআই। আবেদনকারীকে অবশ্যই হিন্দি জানতে হবে বলে শর্ত দেওয়া হয়েছিল। ভারতীয় দলের হেড কোচ হওয়ার জন্য় মোট ৫৭ জন আবেদন করেছিলেন। সেখান থেকে প্রাথমিক ভাবে ২১জনকে বেছে নেন বিসিসিআই-এর ক্রিকেট উপেদেষ্টা কমিটি (CAC)-র তিন সদস্য সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় ও ভিভিএস লক্ষ্মণ। পরে আরও ১০ জনকে বাদ দেওয়া হয়। সেই ১০জনের মধ্যে ৩ জন ছিলেন বিদেশি।

উপদেষ্টা কমিটির সংক্ষিপ্ত বাছাই তালিকায় অনিল কুম্বলে, রবি শাস্ত্রী ও প্রভীণ আমরের সঙ্গেই ছিলেন তিন বিদেশি টম মুডি, অ্যান্ডি মোলস ও স্টুয়ার্ট ল। ভারতীয় দলের হেড কোচ হিসেবে যে কোনও বিদেশিকে পছন্দ নয়, সে ইঙ্গিত আগেই দিয়ে রেখেছিলেন উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য সৌরভ গঙ্গোপাধ্যায়। এর পরেই জল্পনা চলতে থাকে মূলত রবি শাস্ত্রী ও অনিল কুম্বলেকে নিয়ে।

 ভারতীয় টিমের ডিরেক্টর হিসেবে কাজ করার সুবাদে প্রতিযোগিতায় অনেকটাই এগিয়ে ছিলেন রবি শাস্ত্রী। রবির এগিয়ে থাকার আরও একটা কারণ কোচ হিসেবে কাজ করার পূর্ব অভিজ্ঞতা নেই অনিল কুম্বলের। রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর হিসেবে কাজ করেছেন। কিন্তু, ইন্টারভিউয়ে কুম্বলের বক্তব্য শুনে খুশি হন উপেদেষ্টা কমিটির সদস্যরা। ফলে, সৌরভদের সমর্থন ছিল কুম্বলের দিকেই। উপেদেষ্টা কমিটির সেই সিদ্ধান্তকে গুরুত্ব দিয়ে শেষমেশ ভারতীয় দলের প্রাক্তন স্পিনারের নামই হেড কোচ হিসেবে ঘোষণা করলেন অনুরাগ ঠাকুর।

জানা গিয়েছে, আপাতত এক বছরের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে অনিল কুম্বলে। এরপর ব্যাটিং ও বোলিং কোচ ঠিক করবে বিসিসিআই।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares