Main Menu

বাজেট নিয়ে সাংবাদিকদের সাথে পৌর মেয়রের মত বিনিময়ে সাংবাদিকদের প্রশ্ন, রাস্তা না ধানের ক্ষেত বুঝা যায়না ?

+100%-

20160625_145544ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় বাজেট এর উপর সাংবাদিকদের সাথে খোলামেলা আলোচনা করেন পৌর মেয়র মিসেস নায়ার কবির। পৌরসভার মাহবুবুল হুদা মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা পৌরসভার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

সাংবাদিক মোখলেছুর রহমান জীবন বাজেটের উপর আলোচনা করতে গিয়ে বলেন, লোকনাথ দীঘির পাড় পৌর কমিউনিটি সেন্টার পরিচালনার জন্য দরপত্রে অনিয়মের কথা উল্লেখ করে এই আয়ের খাতটিকে পুনঃ দরপত্র করার দাবি জানান এবং এর রক্ষণাবেক্ষণ পৌরসভার সরাসরি তত্বাবধানের কথা বলেন।

সাংবাদিক শিহাবউদ্দিন বিপু জানান, বাণিজ্যিক এলাকা কোর্ট রোড, মসজিদ রোড, আনন্দ বাজার, কালাইশ্রী পাড়া এলাকার রাস্তাঘাটের দূরাবস্থার কথা তুলে ধরে বলেন এ গুলা কি রাস্তা না ধানের ক্ষেত বুঝা যায়না। তিনি মেয়রকে কাউন্সিলারদের সাথে নিয়ে সরাররি পরিদর্শনের মাধ্যমে ওয়ার্ডভিত্তিক সমস্যা সমাধানের কথা বলেন।

চ্যানেল আইয়ের সাংবাদিক মঞ্জুরুল আলম বলেন, ফুটপাতের হকারদের মাসোহারা যারা তুলতেন তারা মেয়র পরিবর্তনের সাথে সাথে পরিবর্তিত হয়েছে। তিনি নব নিযুক্ত মেয়রকে এই সব বিষয়ে দৃষ্টি দিতে আহবান জানান। তিনি আরো বলেন, আমার সাংবাদিকতার জন্ম থেকেই শুনছি আমাদের জেলায় শিশুপার্ক হবে। আজ পর্যন্ত তা বাস্তবায়িত হয়নি। বর্তমান মেয়রের শাসনামলে এই পার্কটির বাস্তবায়ন দেখার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রেজা বলেন, পৌর সভার পিতা। পৌর সভার বিভিন্ন এলাকায় বহুতল ভবন নির্ণামের বিষয়টি উত্থাপন করে তিনি বলেন, ভবন মালিকরা পৌরসভার রাস্তা দখল করে ভবন নির্মাণ করছেন। প্রভাবশালী এসব ব্যক্তিদের এখনই রুখতে হবে না হলে ভবিষ্যতে আর এসব জায়গা উদ্ধার করা সম্ভব হবেনা।

কবি জয়দুল হোসেন ব্রাহ্মণাবাড়িয়াকে সংস্কৃতির রাজধানী উল্লেখ করে পৌর বাজেটে এ খাতে বাজেট বরাদ্ধের দাবি জানান।

সাংবাদিক আব্দুন নূর ও আলী আসিফ গালিব পৌর মেয়রের মাধ্যমে নির্বাহী প্রকৌশলীর কাছে জলবায়ু তহবিল এবং মসজিদ রোডের টেন্ডা না হওয়ার কারণ জানতে চান। সাংবাদিক আব্দুন নূর পৌর র্নিবাহী কর্মকর্তার গুরুত্ব উল্লেখ করে বলেন, বিগত মেয়ররা কেউ মূখ্য নির্বাহীকে এখানে আনেননি। এই মেয়র এই পদে পদায়ন করবেন কিনা তাও জানতে চান মিস্টার নূর।






Shares