Main Menu

কসবা উপজেলায় জমি দখলের চেষ্টা গ্রেফতার দাবীতে মানববন্ধন-সমাবেশ

+100%-

প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুটি দক্ষিণপশ্চিম পাড়ায় ফুলমিয়াসহ তার পরিবারের উপর একই প্রতিবেশী প্রভাবশালী সস্ত্রাসী তসলিম মিয়ার নেতৃত্বে তার লোকজন হামলা চালিয়ে আহত জাগাজমি দখল করার পায়তারা করার বাড়িঘর ভাংচোরসহ হামলাকারীদের গ্রেফতারসহ বিচারের দাবীতে মানববন্ধন করেছে ভুক্তভোগী পরিবারসহ এলাকাবাসী। গতকাল শনিবার দুপুরে কসবা উপজেলা সদরে মানববন্ধনসমাবেশ হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, কসবা কুটি দক্ষিণপশ্চিম পাড়ার ফুল মিয়ার জাগাজমি দখলের পায়তারা করতে গিয়ে প্রতিবেশী সস্ত্রাসী তসলিম সহ ১০/১২জনের এক সংঘবদ্ধ দল হামলা চালিয়ে বাড়ি ঘর ঘরের মালামাল ভাংচোরসহ আহত করে। ফুল মিয়া তসলিম মিয়ার মধ্যেকার বিরোধ দীর্ঘ দিন চলে আসছিল। গত ১৬ এপ্রিল এক পর্যায়ে প্রভাবশালী তসলিম মিয়ার নেতৃত্বে তার লোকজন দাঁ,লাঠি,সোটা নিয়ে ফুল মিয়াসহ তার পরিবারের সদস্যদের উপর হামলা করে। এতে ফুল মিয়া, রানু আরা বেগম,ফাতেমা আক্তার নয়ন,রাশেদা বেগম, গুরুতর আহত হয়। এলাকাবাসী সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে আহতদেরকে উদ্ধার করে কসবা স্বাস্থকমপ্লেক্্র ভর্তি করে। এই ব্যাপারে ঘটনার মূলহোতা প্রভাবশালী সস্ত্রাসী তসলিম মিয়াসহ জনের বিরুদ্ধে আহত ফুল মিয়ার পুত্র মো.আবু হানিফ তুষার বাদী হয়ে কসবা থানায় মামলা করে। তুষার মামলা করায় প্রভাবশালী সস্ত্রাসী তসলিম মিয়াসহ তার লোকজনজন মামলার বাদী তুষার ফুল মিয়াসহ তার পরিবারের সদস্যদেরকে নানাভাবে হুমকি দিয়ে আসছেন মামলা তুলে নেওয়ার জন্য। গত ১৯ এপ্রিল শুক্রবার নামাজের পর সস্ত্রাসী তসলিম তার লোকজনরা হত্যার উদ্দ্যেশে হামলা চালিয়ে তুষার তার মা রানুয়ারাকে ছুড়ি দিয়ে কুপিয়ে আহত করে। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদেরকে কসবা হাসপাতালে এনে ভর্তি করে। এবং আহতকরার ছুড়িটি পুলিশ উদ্ধার করে

মানববন্ধনে বক্তব্য রাখেন মো.জাহাঙ্গীর আলম এডভোকেট, মো.আবু হানিফ তুষার,মো. মোছা.রানুয়ারা বেগম,জুয়েল রানা, মো. হারুনুর রশীদ, মো. এমদাত হোসেন প্রমুখ।

মানবন্ধনকারীরা প্রভাবশালী সস্ত্রাসী তসলিম মিয়াসহ হামলার সাথে জড়িত থাকা সকল অপরাধীদের অবিলম্বে গ্রেফতারসহ ন্যায় বিচার দাবী করেন এবং প্রভাবশালী লাঠিয়াল বাহিনীর দলনেতা তসলিমসহ তার অপরাধী চক্রের হাত থেকে আহত ফুল মিয়াসহ তার পািবারের সদস্যদের জান মাল,জাগাজমি রক্ষা পাওয়ার জোর দাবী জানান।

অপর দিকে মানব বন্ধন শেষে কসবা উপজেলা নির্বাহী অফিসার জালাল সাইফুর রহমানের কাছে এক স্বারক লিপি প্রদান করেন।






Shares