Main Menu

কসবায় ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ, অবরোধের হুশিয়ারি

+100%-

রুবেল আহমেদ॥ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় জেলা ছাত্রলীগ কমিটি কর্তৃক উপজেলা ছাত্রলীগ আহবায়ক কমিটি হঠাৎ করে বিলুপ্ত ঘোষনা করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে কসবা উপজেলা কমপাউন্ডে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপজেলার ১০ ইউনিয়ন ও পৌরসভার ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
৪৮ ঘণ্টার মধ্যে অবিলম্বে জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ তাদের এই কমিটি বিলুপ্ত সিদ্ধান্ত প্রত্যহার না করা হলে রাজপথ ও রেলপথ অবরোধসহ কঠোর আন্দোলনের মাধ্যমে তাদের দাবি বাস্তবায়ন করা হবে সমাবেশ থেকে এমন ঘোষনা দেন উপস্থিত ছাত্রলীগ নেতাকর্মীরা।
নেতাকর্মীদের দাবী এলাকার সাংসদ আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি’র সাথে পরামর্শ ছাড়াই কালো টাকায় ম্যানেজ হয়ে জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ এই সিদ্ধান্ত নিয়েছেন। তাদের এই হঠকারী সিদ্ধান্ত প্রত্যাহার করে আইনমন্ত্রীর সাথে পরামর্শ করে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটির গঠনের দাবীও জানান নেতা কর্মীরা।
জানা যায়, ২০১৯ সালে উপজেলা ছাত্রলীগের কমিটির মেয়াদ শেষ হলে তৎকালীন কমিটির সাধারন সম্পাদক আফজাল হোসেন রিমনকে আহ্বায়ক এবং কাজী মানিক ও আশরাফুল ইসলামকে যুগ্ম আহ্বায়ক করে ৫৬ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ওই আহ্বায়ক কমিটির নেতৃত্বে উপজেলা ছাত্রলীগ’র সকল নেতাকর্মী সুসংগঠিত হয়ে অদ্যবদি পর্যন্ত দলীয় কার্যক্রম চালিয়ে আসছিলো। ২৮ মার্চ কোনো প্রকার পরামর্শ ছাড়াই কসবা উপজেলায় দলীয় কার্যক্রমে স্থবিরতার কারন দেখিয়ে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষনা করেন জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ।
উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক কমিটির সদস্য সাফায়েত হৃদয়ের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মনির হোসেন ও সাবেক উপজেলা ছাত্রলীগ সাঃ সম্পাদক এমদাদুল হক পলাশসহ ছাত্রলীগ নেতা সুমন আহমেদ, শ্যামল ভ’ইয়া ও সাইফুল ইসলাম সহ অন্যরা।
উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি ও সাবেক কসবা পৌরমেয়র এমরান উদ্দিন জুয়েল বলেন, বিষয়টি আমাদের অভিভাবক আইনমন্ত্রী আনিসুল হক মহোদয়কে অবহিত করা হয়েছে। তিনি জানিয়েছেন এক সপ্তাহের মধ্যে বিষয়টি সমাধান করা হবে।
উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মনির হোসেন বলেন, আইনমন্ত্রীর নির্দেশনায় মহামারী করোনাকালীন সময়ে শ্রমিকের অভাবে কৃষকের ধান কেটে ঘরে তুলে দেয়াসহ সচেতনতামুলক কার্যক্রম চালিয়েছিলো উপজেলা ছাত্রলীগ। দলীয় ভাবমুর্তি রক্ষা করে সুনামের সহিত দলীয় কার্যক্রম পরিচালনা করছে বর্তমান আহ্বায়ক কমিটি এমনটাই দাবী করেন তিনি।






Shares