Main Menu

কসবায় আবারো কালবৈশাখীর তান্ডব,ঘরবাড়ি-স্কুল বিধ্বস্ত

+100%-

প্রতিনিধি : মাত্র ১০ দিনের মাথায় ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আবারো আঘাত হেনেছে কালবৈশাখী ঝড়। শনিবার সন্ধ্যায় উপজেলার মূলকগ্রাম ইউনিয়নের মূলকগ্রাম ও ময়দাগঞ্জ বাজারের উপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ে দেড় শতাধিক ঘরবাড়ি-দোকানপাট এবং একটি স্কুল বিধ্বস্ত হয়েছে। এসময় আহত হয়েছে অন্তত পাঁচজন।
উপজেলার মূলকগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাইনুল ইসলাম জানান, শনিবার সন্ধ্যায় মূলকগ্রাম ও ময়দাগঞ্জ বাজারের উপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে যায়। এতে অন্তত দেড় শতাধিক ঘরবাড়ি, ময়দাগঞ্জ বাজারের দোকানপাট ও মূলকগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় বিধ্বস্ত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি ঘটে। এসময় আহত হয় অন্তত পাঁচজন। কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমীন ভূইয়া বকুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জালাল সাইফুর রহমান গতকাল রোববার ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শ করেছেন।
কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জালাল সাইফুর রহমান জানান,‘ক্ষতিগ্রস্থদেরকে প্রাথমিকভাবে ২০ কেজি করে চাউল প্রদান করা হয়েছে।’
উল্লেখ্য, সর্বনাশা দুর্যোগ যেন ছাড়তেই চাইছেনা কসবাকে। ঘুরেফিরেই আঘাত হানছে কালবৈশাখী ঝড়। গত ৮মে একই ইউনিয়নের নিয়ামতপুর গ্রামের উপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে যাওয়ার মাত্র ১০ দিনের মাথায় আবারো আঘাত হানলো।






Shares