Main Menu

কসবায় ফেয়ার ঐক্য পরিষদের উদ্যোগে সাড়ে তিনশত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন

+100%-

কসবা প্রতিনিধি ॥  ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এলাকার সাড়ে তিনশত অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন করেছে সৈয়দাবাদ ফেয়ার ঐক্য পরিষদ নামে একটি মানবিক সংগঠন। সোমবার বিকেলে উপজেলার বিনাউটি ইউনিয়নের সৈয়দাবাদ গ্রামের ফেয়ার ঐক্য পরিষদ কার্যালয়ের সামনে অসহায় ও নিম্ন আয়ের পরিবারের মাঝে এসব ঈদ সামগ্রী বিতরন করা হয়েছে। ঈদ সামগ্রীর মধ্যে ছিলো তেল, আলু, পেয়াজ, সেমাই, চিনি ও দুধসহ অন্যান্য সামগ্রী। ফেয়ার ঐক্য পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত থেকে এসব সামগ্রী অসহায় পরিবারের মাঝে বিতরন করেন। ঈদ সামগ্রী হাতে পেয়ে আনন্দে বাড়ি যান এসব নিম্ন আয়ের মানুষগুলো। সংগঠনের নেতৃবৃন্দও এসব অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরন করতে পেরে আনন্দিত।

ফেয়ার ঐক্য পরিষদের সভাপতি মাহমুদুল হক মুন্নার সভাপতিত্বে ঈদ সামগ্রী বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিনাউটি ইউপি চেয়ারম্যান নাজমুল আলম খান বেদন। প্রধান মেহমান ছিলেন কাতার চ্যারিটি বিকল্প নির্বাহী পরিচালক মোঃ জসিম উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, ফেয়ার ঐক্য পরিষদের সাধারন সম্পাদক গোলাম মোস্তফা, সহ-সভাপতি হারুনুর রশিদ ভূইয়া ওরফে হারুন মাষ্টার, সহ-সাধারন সম্পাদক আক্কাছ চৌধুরী, কোষাধ্যক্ষ আবু জাফর শেখ রাসেল। এসময় সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ ও সকল সদস্যগন উপস্থিত ছিলেন।

সংগঠনের সভাপতি মাহমুুুদুল হক মুন্না বলেন, ২০০৬ সালে গ্রামের যুবকদের নিয়ে গঠিত হয় ফেয়ার ঐক্য পরিষদ নামে এই অরাজনৈতিক ও সামাজিক সংঠনটি। প্রতিষ্ঠার পর থেকেই ‘মানুষের জন্য মানুষ’ এই চিন্তা থেকে গ্রামের বিভিন্ন অবহেলিত দরিদ্র পরিবার ও মানুষের পাশে দাঁড়িয়েছে এই সংগঠনের সকল সদস্য বৃন্দ। গ্রামের রাস্তাঘাট পরিচ্ছন্নতা ও রাস্তার পাশে পরিবেশ রক্ষায় গাছ রোপনসহ বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহন করে আসছে। তারই ধারাবাহিকতায় বিগত কয়েক বছর ধরে এলাকার অসহায় মানুষদের মাঝে ঈদ সামগ্রী বিতরন করছেন এই সংগঠনটি। সকল মানবিক বন্ধুদের সহায়তায় আমরা চালিয়ে আসছি এসকল কার্যক্রম। ভবিষ্যতে আরও বড় পরিসরে সকল মানবিক কার্যক্রমে অংশগ্রহনে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

প্রধান অতিথি বিনাউটি ইউপি চেয়ারম্যান নাজমুল আলম খান বেদন বলেন, ফেয়ার ঐক্য পরিষদের নেতৃবৃন্দ এলাকার অসহায় মানুষদের নিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঈদ সামগ্রী বিতরনের আয়োজন করেছে। সারা দেশে যুব সমাজ যখন ভয়াবহ মাদকের ছোবলে আক্রান্ত অথচ এই সংগঠনের একদল যুবক মাদকের ভয়াবহ ছোবল থেকে দুরে থেকে মানবতার শ্লোগানে অসহায় মানুষদের পাশে দাড়িয়েছে এবং বিভিন্ন সামাজিক উন্নয়ন মুলক কাজ করছেন। আমার বিশ্বাস গ্রাম তথা এলাকার সুধী সমাজ ও সামর্থবানরা এই সংগঠনের পাশে দাড়িয়ে তাদের মাধ্যমে গ্রাম ও এলাকার অসহায় মানুষদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন। তিনি সবসময় এই সংগঠনটি পাশে থাকার আশ্বাস দেন এবং সংগঠনটি উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।