Main Menu

কুটি ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোস্তাক আহাম্মদের মনোনয়ন পত্র জমা

+100%-

রুবেল আহমেদ : সারা দেশে বইছে উপজেলা চেয়ারম্যান নির্বাচনে হাওয়া। থেমে নেই ব্রাহ্মণবাড়িয়ার কসবায়ও উপজেলা চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ। কিন্তু এই উপজেলা নির্বাচনের ঢামাডোলের মধ্যেই অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুটি ইউনিয়ন পরিষদ নির্বাচন। বৃহস্পতিবার ২৮ মার্চ ছিলো মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ। পবিত্র রমজান মাসেও থেমে নেই চেয়ারম্যান প্রার্থীদের সমর্থকদের উল্লাস। কুটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব আবদুল কাদির সাহেবের সুযোগ্য সন্তান কুটি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মোস্তাক আহাম্মদের সমর্থনে নির্বাচনী এলাকা কুটি থেকে এলাকার সুধীজনদের নেতৃত্বে শত শত সমর্থক নিয়ে এসে মনোনয়ন পত্র জমা দেন প্রার্থী মোস্তাক আহাম্মদ। বিশাল মোটরসাইকেল বহর এবং কয়েকশ ইজিবাই ও সিএনজি নিয়ে কুটি থেকে কসবা পৌর শহরে আসেন প্রার্থী মোস্তাক আহাম্মদ এবং তার উচ্ছসিত শত শত সমর্থক। এ সময় মোস্তাক আহাম্মদের সমর্থকদের মিছিলে মিছিলে এবং প্রার্থীর নাম নিয়ে শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে পৌর শহর। পরে দুপুরে সমর্থক ও ভোটারদের দোয়া নিয়ে উপজেলা নির্বাচন অফিসে গিয়ে আনন্দঘন পরিবেশে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা রিটানিং কর্মকর্তা অমিত কুমার দাসের নিকট মনোনয়নপত্র জমা দেন চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তাক আহাম্মদ।
সকাল ৯ থেকে মনোনয়নপত্র পত্র জমা গ্রহন কার্যক্রম শুরু করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অমিত কুমার দাস। বিকেল ৪টা পর্যন্ত প্রার্থীদের মনোনয়ন পত্র গ্রহন করেন। চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সদস্য পদে ৫৭ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন। কুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দেন ৯ জন। সংরক্ষিত মহিল সদস্য পদে জমা দেন ১৩ জন এবং সদস্য পদে জমা দেন ৩৫ জন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, মোস্তাক আহম্মদ, নজরুল ইসলাম জিতু, ফারুক ইসলাম ভুইয়া, মো.শরীফ সরকার, ইউছুফ আহম্মেদ, মো.আফতাব উদ্দিন নাসির, মো.সানু মিয়া, মো.শাজাহান ভুইয়া ও মো.জাকির হোসেন।
এর আগে ১০ মার্চ কুটি ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষনা করেন নির্বাচন কমিশন। বৃহস্পতিবার ছিলো মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ। ১ এপ্রিল হবে প্রার্থীদের যাচাই-বাছাই। ২ এপ্রিল আপিল করতে পারবেন প্রার্থীরা এবং আপিল নিস্পত্তি হবে ৫ এপ্রিল। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ নির্ধারন করা হয়েছে ৮ এপ্রিল পর্যন্ত। ৯ এপ্রিল প্রার্থীদেরকে প্রতীক বরাদ্দ দেয়া হবে। প্রতীক বরাদের পর থেকে প্রার্থীদের প্রচার-প্রচারনার কাজ শুরু হবে প্রচার-প্রচারনা। সবশেষে আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবে কুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহন। কুটি ইউনিয়নে বর্তমান ভোটার সংখ্যা ৩৩ হাজার ৪ শত ৩৫ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৭শ ৭৬ জন ও মহিলা ভোটার সংখ্যা ১৫ হাজার ৬শ ৫৯ জন।
সারা দেশের ন্যায় এই উপজেলার ১০ ইউনিয়নের মধ্যে ৯ ইউনিয়নে নির্বাচন আগেই অনুষ্ঠিত হয়। এই ইউনিয়ন পরিষদের নির্বাচন অবশিষ্ট ছিলো। আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিত হবে নির্বাচন।