Main Menu

বিএনপির হাল ধরবেন জোবায়দা রহমান!

+100%-


ডেস্ক টোয়েন্টি ফোর : বাংলাদেশে আসছেন তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান। জার্মানির সরকারি গণমাধ্যম ডয়েচে ভেলে জানায়, বিএনপির উচ্চ পর্যায়ের সিদ্ধান্তে মে মাসের মাঝামাঝি তিনি আসতে পারেন।

জোবায়দা রহমান জিয়া পরিবারের জ্যেষ্ঠ পুত্রবধূ। তারেক রহমানের স্ত্রী। পেশায় চিকিৎসক। তার বাবা নৌবাহিনীর সাবেক প্রধান রিয়ার এডমিরাল (অব.) প্রয়াত মাহবুব আলী খান। যোগাযোগ ও কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব পালনকালে সিলেট বিভাগে ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য মাহবুব আলী খানেরও রয়েছে আলাদা ইমেজ।

বাড়ির ছোট মেয়ে ডা. জোবায়দা দেশের রাজনীতিতে পরিচিত মুখ না হলেও ওয়ান ইলেভেনের প্রেক্ষাপটে তারেক রহমান, আরাফাত রহমান কোকো ও বেগম খালেদা জিয়া কারাগারে গেলে এই পরিবারের দেখভাল করতে গিয়ে প্রকাশ্যে আসেন তিনি। স্বল্পভাষী এ নারী সে সময় সবার নজর কাড়েন। চিকিৎসার জন্য তারেক রহমান লন্ডনে গেলে পরবর্তী সময়ে তিনিও সেখানে যান। বর্তমানে সেখানেই অবস্থান করছেন তিনি।

ডয়েচে ভেলে জানায়, দেশের চলমান অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতিতে ডা. জোবায়দা রহমানের ক্লিন ইমেজকে কাজে লাগাতে চাইছে বিএনপি।

ডয়েচে ভেলের খবরে বলা হয়, চলমান রাজনৈতিক সঙ্কটে বিরোধী দলীয় নেতা খালেদা জিয়াও বেশ নিঃসঙ্গতা অনুভব করছেন। এ অবস্থায় পরিবারের সদস্যদের জন্য তিনি ব্যাকুল হয়ে পড়েছেন। বিশেষত দৌহিত্র জায়মা রহমানের অভাব প্রায়ই অনুভব করেন তিনি।

বিএনপির একটি সূত্র জানায়, সক্রিয় রাজনীতিতে ডা. জোবায়দা রহমানের অংশগ্রহণের ব্যাপারে আগ্রহী দলের অনেক জ্যেষ্ঠ নেতা। কিন্তু তারেক রহমান এ ব্যাপারে প্রথম থেকেই আপত্তি জানিয়ে আসছিলেন।

বেগম খালেদা জিয়া কিছুদিন আগে সরাসরি বিষয়টি নিয়ে জোবায়দা ও তারেক রহমানের সাথে আলোচনা করেন। এরপরই জোবায়দার রাজনীতিতে আসার ব্যাপারে সিদ্ধান্ত হয়।

দলীয় সূত্র জানায়, ডা. জোবায়দা স্বামীর অবর্তমানে দলের হাল ধরতে দেশে আসছেন। তার রাজনীতিতে আগমন দলের ভাবমূর্তিতে ইতিবাচক ভূমিকা রাখবে। আগামী নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বিতার বিষয়টিও নিশ্চিত।

নির্ভরযোগ্য সূত্র জানায়, ডা. জোবায়দা আগামী নির্বাচনে ঢাকা-১৩ অথবা সিলেট সদর আসন থেকে দলীয় প্রার্থী হতে পারেন।

তারেক রহমান একের পর এক মামলায় জড়িয়ে পড়ায় আগামী নির্বাচনে তার অংশগ্রহণ না করতে পারার বিষয়টি অনেকখানি নিশ্চিত। যে কারণে দলের হাল ধরতে এবং শাশুড়ি খালেদা জিয়াকে সহযোগিতা করতে জোবায়দা রহমান দেশে ফেরার সিদ্ধান্ত নেন।

বিএনপি সূত্র জানায়, ডা. জোবায়দার দেশে ফেরার খবরে দলের তরুণ কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে। জোবায়দার দেশে আগমনের দিনটি স্মরণীয় করে রাখার জন্য বিমানবন্দরে স্মরণকালের সবচেয়ে বড় জনসমাগম করা হবে। বেগম জিয়া বিমানবন্দরে পুত্রবধূকে অভ্যর্থনা জানাবেন।






Shares