Main Menu

সাপ্তাহিক ছুটি একদিন হচ্ছে

+100%-

ডেস্ক টোয়েন্টি ফোর : হরতালের ক্ষতি পুষিয়ে নিতে এখন থেকে সরকারি অফিসে দুই দিনের পরিবর্তে একদিন সাপ্তাহিক ছুটি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ কারণে শনিবার সরকারি অফিস খোলা থাকবে। এখন থেকে সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা সাপ্তাহিক ছুটি কেবল  শুক্রবার ভোগ করতে পারবেন। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত তথ্য নিশ্চিত করেছেন।

গত মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি শাখা থেকে এ সংক্রান্ত একটি প্রস্তাব প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রস্তার স্বাক্ষর করলে তা কার্যকর হবে।

১৯৯৬ সালে আওয়ামী-লীগ সরকার ক্ষমতায় আসার পর সাপ্তাহিক ছুটি শুক্রবারের পরিবর্তে দুদিন করা হয়। পরে ২০০১ সালে বিএনপির ক্ষমতায় এসে দুদিনের সাপ্তাহিক ছুটি বাতিল করে শুক্রবার সাপ্তাহিক ছুটি করে। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার আবার ক্ষমতায় এসে সাপ্তাহিক ছুটি শুক্রবার ও শনিবার করে।

এ বিষয়ে জন প্রশাসন মন্ত্রণালয়ের সচিব আব্দুস সোবাহান শিকদার বলেন, “এ ধরনের একটি প্রস্তাব প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী এ প্রস্তাবে স্বাক্ষর করলে তা পরে প্রজ্ঞাপন আকারে প্রকাশ করা হবে।  প্রধানমন্ত্রী স্বাক্ষর না করলে তা হবে না।”






Shares