Main Menu

একজন মাসরাফি ও একটি পাঁচ কোটি টাকার গাড়ির গল্প!

+100%-

মাসরাফি নামে বাংলাদেশের একজন ক্রিকেটার রয়েছেন। সত্যি বলতে গেলে কি তিনি খেলোয়াড়ের থেকে অধিনায়ক হিসেবেই বেশী পরিচিত!

আমরা সবাই জানি ক্রিকেট একটি দলীয় খেলা যেখানে দলের সবার পারফর্মেন্সের ওপর ভিত্তি করেই একটি দল ভালো ফলাফল লাভ করতে পারে। আর একটি দলকে যিনি একটি ছাতার নিচে একত্রিত রাখেন তিনিই হলেন দলের অধিনায়ক।

বাংলাদেশের সব থেকে বড় জমজমাট ক্রিকেটীয় আসর হল বিপিএল। যেখানে দেশ বিদেশের নামকরা সব ক্রিকেট তারকাদের মিলনমেলা বসে। এখন পর্যন্ত বিপিএলের ৫ টি আসর অনুষ্ঠিত হয়েছে যার মধ্যে তিনটি পৃথক দলের হয়ে শিরোপা জিতেছেন আমাদের সেই অধিনায়ক মাসরাফি!

সর্বশেষ বিপিএল ২০১৭ আসরে তিনি প্রথমবারের মত রংপুর শিবিরে যোগ দিয়ে তাদের চ্যাম্পিয়ন করেছেন। রংপুর দলের মালিক দেশের সব থেকে বড় গ্রুপ বসুন্ধারা স্বাভাবিক ভাবেই ম্যাসের কাছে কৃতজ্ঞ। শিরোপা জিতে তাই তার ঘোষণা দেয় রংপুর দলের অধিনায়ককে তারা ৫ কোটি টাকা দামের একটি রেঞ্জ রোভার দিতে চায়। স্বাভাবিক ভাবেই সব সব সংবাদে সে খবর ছড়িয়ে পড়ে। কিন্তু কেন যেন ম্যাস ৫ কোটি টাকার গাড়ি নেওয়ার জন্য খুব বেশী আগ্রহ দেখালেন না! তার খুব স্বাভাবিক উত্তর এলিয়েনে গেলেও নড়াইলে যেতে পারবো রেঞ্জ রোভারে একই গন্তব্যে পৌঁছুবো আমার কাছে দামি গাড়ির তেমন শখ নেই!

সবাই অবাক ৫ কোটি টাকার গাড়ি ফ্রি পেয়েও ম্যাসের আগ্রহ নেই! কিন্তু আমরা আসলে ভুলেই গিয়েছিলাম ম্যাসকে দলে পেয়ে সাইনিং এর দিন রংপুরের মালিক বলেছিলেন, “আমরা একজন ভালো মানুষকে আমাদের দলে নিতে পেরেছি এটাই আমাদের সার্থকতা”! সুতরাং যে দলের প্রত্যাশা ছিল সেমি সেই দলকে চাম্পিয়ন করবার পর অধিনায়ক যখন পুরষ্কারের গাড়ি নিতে অপারগতা প্রকাশ করলেন তখন বসুন্ধরা গ্রুপ ম্যাসের কাছে জানতে চাইলেন ৫ কোটি টাকার গাড়ির পরিবর্তে তিনি কি চান!

ম্যাস সংবাদে পরেছিলেন নড়াইলে এ্যাম্বুলেন্সের অভাবে রোগীরা সঠিক সময়ে চিকিৎসা সেবা পেতে পারছেন না। সুতরাং তিনি রংপুর মালিকদের বললেন তাহলে আমাকে প্রাইভেট গাড়ি দেওয়ার পরিবর্তে নড়াইল হাসপাতালের জন্য বরং একটি এ্যাম্বুলেন্স পাঠান! রংপুর মালিক ম্যাসের আবদার রক্ষা করেছেন। তারা নড়াইল হাসপাতালের রোগীদের জন্য একটি এসি এ্যাম্বুলেন্স দিয়েছেন যা শীঘ্রই ম্যাস নিজে কর্তৃপক্ষের হাতে তুলে দিবেন।

ম্যাস বাংলাদেশের সেরা খেলোয়াড় কিনা সে তর্কে যাব না তবে নিঃসন্দেহে তিনি বাংলাদেশের সব থেকে ভালো এবং বড় মনের খেলোয়াড়। নড়াইল এক্সপ্রেস আমাদের গর্ব। নিঃসন্দেহে আমরা আমাদের পরবর্তী পজন্মের কাছে গর্ব করে বলতে পারবো আমাদের ক্রিকেট দলে একজন মারাফি বিন মর্তুজা ছিলেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares