Main Menu

১২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন:: সীমান্তে মাদকদ্রব্য চোরাচালান ও মানব পাচার রোধকল্পে মতবিনিময় সভা

+100%-

bgbproপ্রেস বিজ্ঞপ্তি:: অদ্য ০৯ অক্টোবর ২০১৬ তারিখ বিকাল ৪:৩০ ঘটিকা হতে ৫:৩০ ঘটিকা পর্যন্ত ১২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, সরাইল এর ব্যবস্থাপনায় কসবা উপজেলার আওতাধীন মনিয়ন্দ সীমান্ত ফাঁড়ী সংলগ্ন মসজিদ মাঠে মাদকদ্রব্য চোরাচালান ও মানব পাচার নিরোধকল্পে জনসচেতনতা বৃদ্ধির জন্য মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ১২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, সরাইল এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শাহ্ আলী, ইঞ্জিনিয়ার্স। উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, স্থানীয় মুক্তিযোদ্ধাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সভাপতি সকলকে জানান যে, “মাদক একটি ভয়াবহ সমস্যা। একজন মাদকাসক্ত ব্যক্তি নিজের পাশাপাশি সমাজের ক্ষতি করছে। সীমান্তবর্তী এলাকায় মাদকের প্রবণতা সবচেয়ে বেশি। তবে সীমান্তবর্তী এলাকার বাসিন্দাদের সহযোগিতায় বিজিবি মাদক চোরাচালানসহ সব ধরণের অপরাধমূলক কর্মকান্ড নির্মূলে সর্বদা নিয়োজিত রয়েছে”। সভায় উপস্থিত সকলেই মাদক দ্রব্য চোরাচালান, মানব পাচার রোধে বিজিবি সরাইল কর্তৃক গৃহীত কার্যক্রমের প্রশংসা করেন এবং জনসচেতনতা বৃদ্ধির ক্ষেত্রে এ ধরনের মত বিনিময় সভা বিশেষ ভূমিকা রাখবে বলে মত ব্যক্ত করেন।

এদিকে ফকিরমোড়া সীমান্ত ফাঁড়ীর হাবিলদার মোঃ মনিরুল ইসলাম এর নেতৃত্বে আখাউড়া উপজেলার গাজীর বাজার এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে ০৫ বোতল হুইস্কিসহ দুই জনকে আটক করেছে বিজিবি। আটককৃতরা হলেন- মোঃ শামীম মিয়া (২০), পিতা- আবরু ভূঁইয়া, গ্রাম ও পোঃ- হিরাপুর, থানা- আখাউড়া, জেলা- ব্রাহ্মণবাড়িয়া এবং মোঃ জনি মিয়া (১৩), পিতা- মোঃ ফারুক মিয়া, গ্রাম ও পোঃ- সেনারবাদি, থানা-আখাউড়া, জেলা- ব্রাহ্মণবাড়িয়া। ধৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।






Shares