Main Menu

কসবায় ১৪৪ধারা এবং পুলিশের বাধা অমান্য করে দালান কোটা নির্মাণের অভিযোগ

+100%-

খ.ম.হারুনুর রশীদ ঢালী কসবা প্রতিনিধি :কসবা পৌরসভাধীন ফুলতুলী গ্রামে সেলিম মিয়ার বসতবাড়ির জাগায় জোরপূর্বক দখলসহ বিল্ডিং নির্মাণে পায়তারা করায় একই পাড়ার এস.এম.কামরুজ্জামান সহ ৬ জনের বিরুদ্ধে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত ব্রাহ্মণবাবাড়িয়া গত ৩ ডিসেম্বর ২০১৭ইং পিটিশন নং-১১৫৩ দায়ের করেন। এবং ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৪ধারায় বিধানমতে প্রার্থনা করেন।

বিজ্ঞ আদালত শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য সরেজমিনে পরিদর্শন পূর্বক কসবা থানাকে প্রতিবেদন প্রদাণের নির্দেশ করেন। ২১ ডিসেম্বর কসবা থানার এস আই আলীম এর কাছে জানতে চাইলে তিনি প্রতিপক্ষ বিবাদীদ্বয়কে নোটিশ প্রদান সহ কাজক্রম বন্ধসহ আদালতের আইন অমান্য না করার জন্য বলেন বলে জানান। এই দিকে বিবাদী পক্ষরা বিজ্ঞ আদালতের আইন অমান্য করে জোর পূর্বক বিল্ডিং নির্মাণ করার ব্যাপক তৎপরতা অব্যাহত রাখার বিষয়টি সচেতনমহলের মাঝে প্রশ্নবিদ্ধ হয়েছে বলে জানা যায়।

বাদী সেলিম মিয়া সহ জায়গার ওয়ারিশ বাহার মিয়া,রফিকুল ইসলাম শাহিন স্থানীয় কসবা উপজেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন। অপর দিকে কসবা সদর ইউনিয়ন ভূমি অফিস সহকারী কর্মকর্তা আলমগীর মিয়া চৌধুরী বিবাদী এস.এম.কামরুজ্জামান সহ ৬ জনের বিরুদ্ধে মামলা তদন্ত করার জন্য আগামী ২৬ ডিসেম্বর সকাল ১১টায় প্রমাণাদি নিয়ে উক্ত অফিসে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করেছেন।
সংবাদ সম্মেলনে বিবাদী পক্ষরা বিজ্ঞ আদালতের আইন অমান্য করিয়া থানা পুলিশের চোখের সামনে অপতৎরতা চালিয়ে অনিয়ম ভাবে জায়গা দখলসহ বিল্ডিং করার কার্যক্রম বন্ধসহ বাদী পক্ষের জানমাল রক্ষার জন্য স্থানীয় প্রশাসনের কাছে দাবী জানান। এই নিয়ে এলাকায় থম থম ভাব বিরাজ করছে বলে গ্রামবাসী জানান। বাদী পক্ষ সেলিম মিয়া সহ অন্যরা বিচারসহ আইনগত ভাবে সহযোগিতা কামনা করছেন মাননীয় আইনমন্ত্রীর কাছে ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares