Main Menu

আখাউড়ায় মুক্তিযোদ্ধার ঘরে দূর্বত্তদের আগুন

+100%-

প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় এক মুক্তিযোদ্ধার ঘরে আগুন দিয়েছে দূর্বত্তরা। বৃহস্পতিবার সকালে পৌর শহরের বড় বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আগুনে নৌ-কমান্ডো মুক্তিযোদ্ধা ফজলুল হক ভূইয়ার মুক্তিযুদ্ধের সনদ,নগদ টাকাসহ প্রয়োজনীয় অনেক কাগজপত্র পুড়ে গেছে।
মুক্তিযোদ্ধা ফজলুল হক জানান, সকালে তিনি বাজারে এবং পরিবারের বাকি সদস্যরা বাড়ির বাইরে থাকার সুযোগে দূর্বত্তরা ঘরের পেছন দিয়ে আগুন লাগিয়ে দেয়। এতে তার মুক্তিযুদ্ধের সনদ, নগদ ৫ হাজার টাকাসহ ঘরের অনেক জিনিস পুড়ে গেছে। পরে বাজারের লোকজন ছুটে এসে আগুন নেভান। তবে কারা এ ঘটনা ঘটিয়েছে এ তা তিনি নিশ্চিত করে বলতে পানেরনি।
আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অং সা থোয়াই বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্তের পর এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।
এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ খোরশিদ শাহরিয়ার বলেন, সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জেনেছি। তবে বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে বলা হয়েছে।
উল্লেখ্য নৌ-কমান্ডো ফজলুল হক ১৯৭১ সালে নায়ায়নগঞ্জের নদী বন্দর থেকে কয়েক কিলোমিটার সাঁতরে গিয়ে পাকবাহিনীর অস্ত্রবাহী জাহাজ ডুবিয়ে দিয়েছিলেন। মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য গত বছর আখাউড়া পৌরসভা তাকে গুনিজন সংবর্ধনা প্রদান করে। তবে বীর এই যোদ্ধা স্বাধীনতার পর ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। বয়সের ভারে এখন সেটাও পরেননা। বড়বাজার এলাকায় একটি খাস জমিতে ঘর তুলে থাকেন তিনি। ধারণা করা হচ্ছে জায়গাটি দখল নেয়ার জন্য প্রতিবেশিরাই এ ঘটনা ঘটিয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares