Main Menu

আখাউড়ায় সিএনজি অটোরিক্সা শ্রমিক ধর্মঘট

+100%-

প্রতিনিধি : শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সিএনজি চালিত অটোরিক্সা ধর্মঘট পালিত হয়েছে। চোর আটক করে থানায় হস্তান্তর করার পর যথাযথ ব্যবস্থা না নেওয়ার অভিযোগ ও শ্রমিকদের সঙ্গে পুলিশ কর্মকর্তার দুর্ব্যবহারের ঘটনাকে কেন্দ্র করে সকাল থেকে বেলা ১১টা পর্যন্ত এ কর্মসূচী পালন করা হয়। পরে দুর্ব্যবহার করা পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহারে সাতদিনের আল্টিমেটাম দেন অটোরিক্সা শ্রমিকরা।
খোঁজ নিয়ে জানা গেছে, গত বৃহস্পতিবার দুপুরে পৌর এলাকার রাধানগরের মো. মমিনুল হক ভূঁইয়ার একটি অটোরিক্সা চুরি হয়। পরে ওই চোর বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে মালিকের কাছ থেকে এক লাখ টাকা চায়। এক পর্যায়ে সন্ধ্যার দিকে অটোরিক্সাসহ চোরকে আটক করা হয়। চোরকে আটকের পর মারধর করে দক্ষিণ ইউনিয়ন পরিষদ কার্যালয় সংলগ্ন মোটর স্ট্যান্ডে বেধে রাখা হয়। পরে রাতে তাকে পুলিশে তুলে দেওয়া হয়।
শ্রমিকরা অভিযোগ করেন, চোরকে থানায় নেওয়ার পর পুলিশ পরিদর্শক মো. জাকির হোসেন সবার সঙ্গে খারাপ আচরণ করেন। এমনকি চোরের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও অপারগতা প্রকাশ করেন। এ অবস্থায় রাত ১০টার দিকে মাইকিং করে শুক্রবার সকাল-সন্ধ্যা অটোরক্সিা চলাচল বন্ধ রাখতে বলা হয়।
শ্রমিক নেতা নাসির জানান, এ ঘটনার প্রতিবাদে সকাল থেকে অটোরিক্সা চলাচল বন্ধ থাকে। পরে বেলা ১১টার দিকে অতিরিক্ত পুলিশ সুপারের সঙ্গে আখাউড়ার নেতৃবৃন্দের কথা হলে তিনি এ বিষয়ে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন। আমরা ওই কর্মকর্তাকে প্রত্যাহারে সাতদিনের আল্টিমেটাম দিয়েছি।
আখাউড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. জাকির হোসেন বলেন, ’চোর আটকের ঘটনায় রাতেই থানায় মামলা হয়। এ নিয়ে কারো সঙ্গে কোনো ঝামেলা হয়নি। আমি শুধু বলেছি এত ছোট ছেলেকে এভাবে মারা ঠিক হয়নি। কেন শ্রমিকরা এমন কাজ করল তা বুঝতে পারছি না’।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares