Main Menu

নির্বাচনী আচরনবিধি:: আখাউড়া পৌরসভার নির্বাচনী ব্যয় নির্ধারণ

+100%-

pouro_nirbachonডেস্ক ২৪::আখাউড়া পৌরসভার মেয়র পদের প্রার্থীরা নির্বাচনে সবোর্চ্চ ২ লাখ টাকা পর্যন্ত ব্যয় করতে পারবেন বলে নির্বাচনি আচরণ বিধি অনুসারে এই তথ্য জানানো হয়েছে।
এছাড়া সাধারণ কাউন্সিলর পদের প্রার্থীরা ৫০ হাজার টাকা ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা এক লাখ টাকা ব্যয় করতে পারবেন। আখাউড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ বদর উদদোজা ভূঁইয়া জানান, আখাউড়া পৌরসভার মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৯৫০ জন। যা গতবারের তুলনায় ৪ হাজারের বেশি। ২০১২ সালে পৌরসভার মেয়র পদের উপ-নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ২০ হাজার ৭৬৪।

অনধিক ২৫ হাজার ভোটার সম্বলিত পৌরসভার ক্ষেত্রে নির্বাচন কমিশন এ নির্বাচনি ব্যয় সীমা নির্ধারণ করেছেন। আখাউড়া পৌরসভা নির্বাচনে মেয়র, সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে লড়তে বৃস্পতিবার (২৬ নভেম্বর) ৩৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে মেয়র পদে পৌর ওয়ার্ড কাউন্সিল ও বিএনপি নেতা মন্তাজ মিয়া, সম্প্রতি বিএনপি থেকে পদত্যাগকারী পৌর ওয়ার্ড কাউন্সিল মশিউর রহমান বাবুল ও উপজেলা শ্রমিক লীগ নেতা মোবারত হোসেন রতন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এছাড়া সংরক্ষিত ৩টি নারী কাউন্সিলর পদে ৫ জন ও ৯টি ওয়ার্ডের ২৫ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামী ৩০ ডিসেম্বর আখাউড়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।






Shares