Main Menu

৫ দিনে দেহের ৫ কেজি ওজন কমানোর কৌশল!

+100%-

news_imgডেস্ক ২৪::৫ দিনে দেহের ৫ কেজি ওজন কমানোর কৌশল! শুনে অবাক হচ্ছেন! অবাক হওয়ার মতো আসলে কিছু না। একদম সত্য কথা যা আপনার বাসানাকে পূর্ণ করবে। মানুষের খাওয়ার প্রবণতা অনেক বেশি থাকায় তার অনিয়মতান্ত্রিকভাবে খাবার খেয়ে থাকেন। এর ফলে শরীরের ওজন যেমন বাড়ে তেমন চর্বির পরিমাণও বৃদ্ধি পায়। আর এ কারণে বিভিন্ন ধরণের জটিল রোগ শরীরে বাসা বাধে।

বিশেষ করে হৃৎপিণ্ড, কিডনি, লিভার ও জয়েন্টে এই চর্বি মারাত্মক ক্ষতি করে। চর্বি কোনোভাবেই যেন ক্ষতি করতে না পারে সে জন্য স্বাস্থ্যকর একটি শরবতের রেসিপি দেয়া হল, যা মাত্র ৫ মিনিটে তৈরি করা সম্ভব৷ এটি মাত্র ৫ দিনে ৫ কেজি ওজন কমিয়ে দিবে।

উপকরণ:
১) ৬০ গ্রাম ধনেপাতা
২) ১টি লেবু
৩) ৪ কাপ পানি

তৈরির পদ্ধতি:
একটি গ্লাসে পানি, লেবুর রস এবং ধনেপাতা কুচি কুচি করে মিশিয়ে নিন। ভালোভাবে মেশানোর পরে পান করতে হবে।

প্রতিদিন সকালে খালি পেটে একটানা ৫ দিন এই শরবৎ পান করতে হবে। এতে ওজন কমে যাবে। ধনেপাতা মানবদেহে বিপাক প্রক্রিয়ার উন্নতি করে এবং ইমিউনিটি বৃদ্ধি করে। অন্যদিকে লেবু রক্ত পরিষ্কার করে। মানবশরীরের রক্তে যে সমস্ত বিষাক্ত পদার্থ ও বর্জ্য থাকে তা নিষ্কাশনে লেবু অনেক সাহায্য করে। এতে পটাশিয়াম রয়েছে যা উচ্চ রক্তচাপ কমাতে সাহায্য করে। এই পানীয় মাথা ঘুরানো ও বমি বমি ভাব দূর করে। এটি ত্বকের বয়সের ছাপ কমাতেও কার্যকরী ভূমিকা পালন করে।






Shares