Main Menu

সরাইলে ইউএনও চেয়ারম্যানদের দ্বন্ধ মাসিক সমন্বয় ও আইন শৃঙ্খলা সভা হয়নি

+100%-

প্রতিনিধি : সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনিছুজ্জামান খানের সাথে চেয়ারম্যানদের দ্বন্ধ এখন প্রকাশ্য রুপ নিয়েছে। একের পর এক মাসিক সমন্বয় ও আইন শৃঙ্খলা সভা  বয়কট করে চলেছে নয় ইউনিয়নের চেয়ারম্যান। স্থানীয় সংসদ সদস্যের হস্তক্ষেপের পর ও রোববার আইন শৃঙ্খলা সভায় আসেননি চেয়ারম্যনরা। ফলে মার্চ মাসের সমন্বয় ও আইন শৃঙ্খলা সভা কোনটিই হয়নি। নয় ইউনিয়নের চেয়ারম্যান জানায়, ইউএনও’র স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতি সীমা অতিক্রম করেছে। তার কাছে কোন নিয়ম নীতির বালাই নেই। প্রতিবাদ স্বরুপ তারা গতকালের আইন শৃঙ্খলা সভায় যায়নি। একই ভাবে গত ২৮ মার্চের মাসিক সমন্বয় সভা ও বয়কট করেছিল। সংসদ সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধা রোববার সকালে চেয়ারম্যানদের নিয়ে তার বাস ভবনে বসেন। শেষ পর্যন্ত তারা সভায় উপস্থিত হননি। ১লা এপ্রিল সভায় যোগদানের কথা বলেছেন চেয়ারম্যানরা।

উপজেলা দফতর সূত্রে জানা যায়, রোববার সকাল ১১টায় আইন শৃঙ্খলা সভার দাওয়াত পত্র দেওয়া হয়েছিল কমিটির সদস্যদের। দীর্ঘ দুই ঘন্টা সভা অপেক্ষা করেন সদস্যরা। সভাকক্ষে আসেননি ইউএনও। সভা হবে কি হবে না তাও জানাননি ইউএনও’র দফতরের লোকজন। বেলা ১টায় আ’লীগ নেতা মুক্তিযোদ্ধা এ আই মনোয়ার উদ্দিন মুঠো ফোনে সভা সম্পর্কে জানতে চান। ইউএনও বলেন, আজ সভা হবে না। উপজেলা চেয়ারম্যান ঐক্য পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা উছমান উদ্দিন খালেদ বলেন, সভা করে লাভ কি ? ইউএনও কে দাঙ্গা প্রতিরোধে অনেক দায়িত্ব দেয়া হয়েছে। ফলা ফল শুন্য। আইন শৃঙ্খলা সভার বিষয় গুলো শুধু আলোচনায় থাকে। কোন ধরনের কার্যকারীতা বা বাস্তবায়ন নেই। ইউএনও সকলের সাথে খারাপ আচরন করেন।

নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনিছুজ্জামান খাঁন বলেন, চেয়ারম্যানদের বিষয়টি আসলে দূর থেকে যতটুকু শুনা যাচ্ছে ততটুকু নয়। এমপি সাহেব এ বিষয়ে একটি উদ্যোগ নিয়েছেন। আগামীকাল সোমবার সভা হবে।






Shares