Main Menu

সরাইলে ওয়াজ মাহফিলের পাশেই রাতভর জুয়া

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ সরাইলে ওরসের নামে মাহফিলের পাশেই রাতভর চলছে জুয়া। গত বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের চানপুর গ্রামের নতুন বাজার এলাকায় বিরামহীন ভাবে চলছিল এ জুয়ার মহোৎসব।

সরাইল সদরের ৩-৪ জন জুয়ারির দাপটের কাছে স্থানীয় জনপ্রতিনিধি ও গ্রাম পুলিশরা ছিল একেবারেই অসহায়। জনৈক গ্রাম পুলিশ বলেন বিষয়টি থানায় জানিয়েও কোন প্রতিকার পায়নি।

প্রত্যক্ষদর্শী স্থানীয় লোকজন জানায়, ওই গ্রামের শমসের আলী নামের এক ব্যক্তির মাজারকে ঘিরে প্রত্যেক বছর ওরসের আয়োজন করেন তার স্ত্রী। অন্যান্য বৎসরের ন্যায় গত বৃহস্পতিবার ছিল ওরস। ওরস উপলক্ষে সেখানে বসেছিল মেলা। বিকাল থেকেই নানা ধরনের দোকানপাট বসতে দেখা গেছে। সন্ধ্যার পর লোকজনের উপচে পড়া ভীর। মাজারের একপাশে চলছিল মাহফিল। মাহফিল সংলগ্ন স্থানেই দেদার চলতে থাকে জুয়া। ৩-৪টি জুয়ার আসরে ভিন্ন বয়সের শতাধিক লোক জুয়ায় মেতে ওঠে। হারুন, খালেক ও রেজেক নামের ৩ যুবকের পরিচালনায় রাতভর চলে এ জুয়ার মহোৎসব। মাহফিলের পাশেই জুয়া চললেও স্থানীয় লোকজন ভয়ে মুখ খুলেননি।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক লোক বলেন, শমসেরের স্ত্রী সহ সকলকে ম্যানেজ করেই এখানে চলছে বলে জানিয়েছে জুয়ারিরা। তবে এভাবে জুয়া চললে সমাজ ধ্বংস হয়ে যাবে। কালিকচ্ছ ইউপি চেয়ারম্যান মো: শরাফত আলী বলেন, এ ওরসে ব্যবস্থা নেওয়ার জন্য আমি আগেই থানাকে অবহিত করেছি। বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে রাত ১২টা পর্যন্ত পুলিশ সহ আমি ওরসে ছিলাম। ১টার পর শুনেছি কিছু জুয়া খেলা হয়েছে। আগে তো দিনের বেলা থেকেই শুরু হয়ে যেত। গত ২-৩ বছর ধরে অনেকটা কমে গেছে।






Shares