Main Menu

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর “মেমোরি অব দ্য’ ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টার

সরাইলে আনন্দ শোভাযাত্রা মানুষের ঢল

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ আনন্দ শোভাযাত্রার সময় উল্লেখ ছিল সকাল ১০টা। সকাল ৮টা থেকেই ব্যানার ফেষ্টুন ও বাধ্যযন্ত্র বাজিয়ে মিছিল করে লোকজন জড়ো হতে থাকে উপজেলা চত্বরে। সরকারি কর্মকর্তা কর্মচারী, আওয়ামীলীগ, জাতীয় পার্টি, মুক্তিযোদ্ধা সংসদ, যুবলীগ, ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক লীগ, সকল ইউনিয়ন পরিষদের সদস্য বৃন্দ, কলেজ মাধ্যমিক প্রাথমিক কিন্ডারগার্টেন স্কুল ও মাদরাসার শিক্ষার্থীরা ব্যপক উৎসাহ উদ্দীপনা সহকারে অংশ গ্রহন করেন শোভাযাত্রায়। পিকআপ ভ্যান ও ট্রাকে চড়ে নানা সাজে সেজে আসে অনেক লোক। এক সময় গোটা উপজেলা চত্বরে মানুষের ঢল নামে।

শনিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর “মেমোরি অব দ্য’ ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টার ”- এ অন্তর্ভূক্তির মাধ্যমে “বিশ্বপ্রামাণ্য ঐতিহাসিক স্বীকৃতি লাভের অসামান্য অর্জনকে যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে সারা দেশের ন্যায় সরাইলেও হয়েছে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সকাল ১০টায় স্থানীয় সংসদ সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধার নেতৃত্বে উপজেলা চত্বর থেকে শুরু হয় শোভাযাত্রা। এক কিলোমিটারেরও অধিক লম্বা এ শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সৈয়দ সিরাজুল ইসলাম অডিটোরিয়ামে এসে শেষ হয়। পরে গত ২৩ নভেম্বর শিক্ষার্থীদের অংশ গ্রহনে অনুষ্ঠিত প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয় উপজেলা প্রশাসন।






Shares