Main Menu

ব্রাহ্মণবাড়িয়া-২ এমপি ও উপজেলা চেয়ারম্যানদের বিরুদ্ধে ভোটারদের আতঙ্কিত করার অভিযোগ

+100%-

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের বর্তমান সংসদ সদস্য এবং দুই উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাড়ি ব্যবহার করে নির্বাচনী প্রচার চালানোসহ ভোটারদের হুমকি দিয়ে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। মঙ্গলবার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কাছে এই অভিযোগ করেন ‘কলারছড়ি’ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. মঈন উদ্দিন মঈন।

অভিযোগে বলা হয়, সরাইল উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, আশুগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. হানিফ মুন্সী ও সদ্য (বিদায়ী বছরের নভেম্বরে অনুষ্ঠিত উপনির্বাচনে) নির্বাচিত আওয়ামী লীগের সংসদ সদস্য মো. শাহজাহান আলম সাজু সরকারি গাড়ি ব্যবহার করে উপজেলাগুলোর বিভিন্ন জায়গায় গিয়ে সরাসরি ও মোবাইলফোনে মো. মঈন উদ্দিন মঈনের কর্মী সমর্থক ও সাধারণ ভোটারদের হুমকি-ধামকি এবং ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে আতঙ্ক সৃষ্টি করে চলেছেন। যা নির্বাচন কমিশন কর্তৃক একটি স্বচ্ছ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিপন্থী বা প্রধান অন্তরায় এবং আরপিও’র ৭৭ এর ১(ক) ধারা অনুযায়ী নির্বাচন আচরণবিধি- ২০০৮ এর ১১ (ক) ধারার অপরাধ সংগঠনের অভিযোগ এবং শাস্তিযোগ্য অপরাধ বলে অভিযোগে উল্লেখ করা হয়।

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া–২ আসনের স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন মঈনের ছোট ভাই জেলা যুবলীগের সহ-সভাপতি ইখতিয়ার উদ্দিন স্বপন বলেন, ‘স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের জিয়াউল হক মৃধার পক্ষে তাঁরা এসব করছেন। এর আগে ঘরোয়াভাবে বসে নানা গুজব ছড়িয়েছে। গত ৩০ ডিসেম্বর স্থানীয় শ্রম কল্যাণ কেন্দ্রে সভা করার পর থেকে প্রকাশ্যে এসব করছে তাঁরা।






Shares