Main Menu

ঢাকা-সিলেট মহাসড়কে সরাইলে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ঢাকা-সিলেট মহাসড়কের বিশ্বরোড এলাকায় সড়কও জনপদের জায়গায় গজিয়ে ওঠা প্রায় শতাধিক অবৈধ স্থাপনা ভেঙে ফেলেছে প্রসাশন। সোমবার দিনভর অভিযান চালিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
মহাসড়কে দীর্ঘদিন যাবত নিয়মনীতির তোয়াক্কা না করে জায়গা দখল করে দুইপাশেই গড়ে উঠেছে অসংখ্য দোকান ঘর। যা যানবাহন চলাচলের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। এতে অনেক সময় দুর্ঘটনা কারো কারো মৃত্যুও হচ্ছে।
এদিকে সড়কও জনপদ কর্তৃপক্ষ অবৈধ স্থাপনার বিরুদ্ধে প্রায়ই অভিযান চালায়। কিন্তু কিছুদিন যেতে না যেতেই আবারও অবৈধ স্থাপনা গড়ে ওঠে।
কিছু দিন আগে দোকানিকে নিজ থেকে স্থাপনা সরিয়ে নেওয়ার সময়সীমা বেধে দেওয়া হয়। অন্যথায় উচ্ছেদে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছিল। নির্দিষ্ট সময়সীমার মধ্যে অবৈধ দখলকারিরা নিজ থেকে তা সরিয়ে না নেওয়ার কারণে সোমবার সকাল থেকে বুলডোজার ব্যবহার করে প্রশাসন। এতে শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।
এ উচ্ছেদ অভিযানে সরাইল ও জেলা সদর থেকে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়।
এবিষয়ে ব্রাহ্মণবাড়িয়ার সড়কও জনপদের উপ-সহকারি প্রকোশলী শফিকুল ইসলাম বলেন, রাস্তার জায়গা দখল করে অবৈধভাবে দোকান তৈরি করায় এ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।






Shares