Main Menu

ঢাকা-সিলেট মহাসড়কে লেগুনা চলাচলে বাধার প্রতিবাদে মানববন্ধন

+100%-

hhমোহাম্মদ মাসুদ, সরাইল ॥ মহাসড়কে যাত্রীবাহী হিউম্যান হলার (লেগুনা) চলাচলে বাঁধা এবং লেগুনা মালিক-শ্রমিকদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বিশ্বরোড মোড় গোল চত্বর এলাকায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার দুপুর ১২ টার দিকে হিউম্যান হলারের কয়েকশ মালিক-শ্রমিক এ মানববন্ধন কর্মসূচি পালন করে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দেড় বছর আগে মহাসড়কে তিন চাকার সব যান চলাচল বন্ধ করে দেন সরকার। এর পর থেকে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার ৩৪ কিলোমিটার অংশে মোটরযান সংকটে পড়েন স্থানীয় লোকজন। এর প্রেক্ষিতে গত এক মাস ধরে অর্ধশতাধিক লেগুনা মহাসড়কে চলাচলের চেষ্টা চালায়। এ নিয়ে বাস-মিনিবাস মালিক-শ্রমিক সংগঠনের সঙ্গে লেগুনার মালিক-শ্রমিকদের দ্বন্দ্ব দেখা দেয়। এনিয়ে একাধিক মামলাও চলছে। এনিয়ে উভয় পক্ষের মধ্যে নতুন করে দ্বন্দ্ব এবং মামলা দায়েরের ঘটনা ঘটে।
মানববন্ধনে অংশ নেওয়া কামরুজ্জামান কাজল ও জসিম মিয়া বলেন এ জেলার মহাসড়কে চলাচলকারী যাত্রীবাহী বাসগুলো খুবই পুরাতন ও লক্কর যক্কর। সড়কে অন্য কোনো গাড়ি থাকলে তাদের বাসে যাত্রী ওঠতে চান না। তাই তাঁরা আমাদের রাস্তায় নামতে দিচ্ছে না।
সরাইল বিশ্বরোড মোড় হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ূন কবীর বলেন, আমরা চেষ্টা করছি শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে মাহসড়কে সবধরনের যানচলাচল করুক।






Shares