Main Menu

জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় শিক্ষার্থীদের সচেতন করে তুলতে হবে — এড. জিয়াউল হক মৃধা এমপি

+100%-

sarailmpমোহাম্মদ মাসুদ,সরাইল থেকে ॥ সরাইল উপজেলার ঐতিহ্যবাহী ও প্রাচিনতম বিদ্যাপীঠ কালীকচ্ছ পাঠশালা উচ্চ বিদ্যালয়ে বৃক্ষ রোপন কর্মসুচী অনুষ্টিত হয়।

সোমবার বিকেল বিদ্যালয়ের মাঠে অধ্যয়নরত ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের সক্রিয় অংশগ্রহণে বৃক্ষ রোপন অনুষ্টান অনুষ্টিত হয়। বিদ্যালয়ের সহকারি শিক্ষক বিশ্বজিৎ দাস এর পরিচলনায় প্রধান শিক্ষক রফিকুর ইসলাম মনিক এর সভাপতিত্বে বৃক্ষ রোপন কর্মসুচীর আনুষ্ঠানিক উদ্ধোধন করেন ব্রাহ্মণবাড়িয়ার ২ এর সংসদ সদস্য এড. জিয়াউল হক মৃধা ।
জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় শিক্ষার্থীদের সচেতন করে তুলতে এ কর্মসুচীর আয়োজন করা হয়। বিদ্যালয়ের মিক্ষারথীদের মাঝে দু‘টি করে বিভিন্ন প্রজাতির চারা বিতরন করেন এমপি।
বৃক্ষ রোপন অভিযান চলাকালে বিদ্যালয়ের পতিত ভুমি ও খালি জায়গায় একটি আমের চারা রোপন করা হয়।
এদিকে কর্মসুচীর উদ্ধোধনকালে এক সংক্ষিপ্ত বক্তৃতায় প্রধান অতিথি তার বক্তব্যে উপজেলার ঐহিত্যবাহী এ বিদ্যাপীঠকে একটি সবুজ বেষ্টনীতে পরিণত করতে রোপিত চারাগুলো গরু ছাগলের হাত থেকে রক্ষা করে যাতে চারাগুলো সঠিকভাবে বেড়ে উঠতে পারে সেজন্য তিনি প্রতিবেশী ও বিদ্যালয়ের শিক্ষারথীদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এ সময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন । বক্তব্য রাখেন, স্কুল কমিঠির সদস্য অহিদুজ্জামান লস্কর অপু, সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বদর উদ্দিন বদু, সহ সকলে উপস্থিত থেকে কর্মসুচীকে সফল করে তুলতে আন্তরিকভাবে সহায়তা করেন ও পরামর্শ প্রদান করেন। অনুষ্টান শেষে প্রধান অতিথি এমপি একটি আম গাছের চারা রোপন করেন বিদ্যালয়ের মাঠে ।






Shares