Main Menu

সরাইলে সাদ পন্থীদের গ্রেপ্তারের দাবীতে মিছিল। ইউএনও কে স্মারকলিপি

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ সম্প্রতি মাওলানা সাদের এক বক্তব্যকে কেন্দ্র করে তাবলীগ জামাতে দ্বিধা বিভক্তি ও দাঙ্গা শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় গত ১ ডিসেম্বর টঙ্গীর ইস্তেমা মাঠে ওয়াসিফুল ইসলাম, শাহাবুদ্দিন নাসিম ও মাওলানা মোশাররফ হোসেনের নির্দেশে তাবলীগ জামাতের লোকজনের উপর হামলা চালায়। নিহত আহতের ঘটনায় বন্ধ হয়ে গেছে উস্তেমা। এর আগে গত ৯ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়া মার্কাজেও হামলা করে স্থানীয় সাদ পন্থীরা। তাবলীগ জামাতের অনেককে আহতও করেছে।

এসব ঘটনার প্রতিবাদে গতকাল সোমবার মাওলানা জহিরুল ইসলামের নেতৃত্বে উচালিয়াপাড়া মাদরাসা থেকে একটি মিছিল বের হয়। মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনারে এসে সমাবেশে রুপ নেয়। জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- আল্লামা আবু সাঈদ, হাফেজ যুবায়ের, মুফতি রায়হান উদ্দিন, মাওলানা জসিম উদ্দিন আরেজি, মাওলানা ফারুক খান জেহাদী, মাওলানা হোসাঈন আহমেদ, মাওলানা মো. ফারুক, মাওলানা মোস্তাফিজুর রহমান, মাওলানা আবদুল হান্নান ও নূরুল ইসলাম লাল বাদশা। বক্তারা ঢাকায় ও ব্রাহ্মণবাড়িয়ায় তাবলীগ জামাতের শান্তি প্রিয় সাথীদের উপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবী জানান।

সাদের অনুসারিরা যাতে সরাইলসহ দেশের কোথাও যেন কোন ধরণের কর্মকান্ড সভা সমাবেশ না করতে পারে সেই ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছেন। পরে তারা সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এস.এম মোসার কাছে একটি স্মারকলিপি প্রদান করেছেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares