Main Menu

সরাইলে আইসিটি প্রশিক্ষণের সনদপত্র বিতরণ

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ ‘উপজেলা আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন’ এর আওতায় প্রভাষক ও শিক্ষকদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (৩১ জানুয়ারী) সমাপণী দিনে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে।

মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র জানায়, শিক্ষা মন্ত্রণালয়ের অধীন ব্যানবেইজ-এর অর্থায়নে এখানে ২০১৬ খ্রিষ্টাব্দের ২ মার্চ থেকে নিয়মিত ভাবে মাদরাসা, মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও কলেজের প্রভাষকদের ১৫ দিন ব্যাপি আইসিটি প্রশিক্ষণ কর্মসূচী চলছে। এরই ধারাবাহিকতায় নতুন অর্থ বছরে গত ১৫ জানুয়ারি থেকে দুই শিফটে মোট ৪৮ জনের প্রশিক্ষণ শুরু হয়। প্রতি শিফটে প্রশিক্ষণার্থী থাকেন ২৪ জন। প্রথম শিফটে (সকাল) আশুগঞ্জের ১২ জন ও নাসিরনগরের ১২ জন। আর দ্বিতীয় শিফটে সরাইলের ৪ জন ও বিজয়নগর উপজেলার ২০ জন শিক্ষক অংশ গ্রহন করেছেন।

বৃহস্পতিবার প্রশিক্ষক সজল চন্দ্র দাসের সঞ্চালনায় ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খানের সভাপতিত্বে অনুষ্ঠিত দুই শিফটের সনদপত্র বিতরণ পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন-উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান। বক্তব্য রাখেন- সরাইল মহিলা কলেজের প্রভাষক মোহাম্মদ মাহবুব খান ও বিজয়নগরের পাঁচগাও আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. জাহাঙ্গীর আলম।

প্রসঙ্গত: এ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল, আশুগঞ্জ, নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়া সদর, আখাউড়া ও বিজয়নগর উপজেলার মোট ৯৩৬ জন শিক্ষক ও প্রভাষক এখান থেকে প্রশিক্ষণ নিয়েছেন। গতকাল সহ মোট ৩৯টি ব্যাচে জিপিএ-৫ পেয়েছেন ২৪৫ জন প্রশিক্ষণার্থী।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares