Main Menu

‘জাতির জনক ও তার কন্যার চেয়ে শিক্ষা খাতে আর কেউ বেশি গুরুত্ব দেয়নি’

+100%-

প্রতিবেদক ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক একান্ত সচিব, ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, ‘জাতির জনক ও তার কন্যার চেয়ে শিক্ষা খাতে আর কেউ বেশি গুরুত্ব দেয়নি। স্বাধীনতা পরবর্তী দেশের ভঙ্গুর অর্থনীতির সময়েও বঙ্গবন্ধু শিক্ষাখাতকে অনেক গুরুত্ব দিয়েছেন। একইভাবে তার কন্যা শেখ হাসিনাও শিক্ষাখাতে বিশেষ করে নারী শিক্ষা প্রসারে অধিক গুরুত্ব দিচ্ছেন।’
তিনি আরও বলেন, ‘একটি মেয়েকে শিক্ষা দেওয়া মানে একটি পরিবার তথা পুরো জাতিকে শিক্ষিত করে তোলা। নারী ও পুরুষের সম্মিলিত পদযাত্রায় পৃথিবী এগিয়ে যাচ্ছে’।
তিনি সোমবার দুপুরে আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের রাণীখার এস এ হান্নান উচ্চ বিদ্যালয়ে এক সূধী সমাবেশে উপরোক্ত কথা বলেন। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক সৈয়দ এমদাদুল বারী।
সমাবেশে যোগ দেয়ার আগে তিনি ধরখার-রুটি সড়কের গলাকাটা মোড় থেকে রাণীখার স্কুল পর্যন্ত নবনির্মিত রাস্তা, স্কুলের নতুন তিন তলা ভবন ও গ্রামের পূর্বাংশে বিদ্যুতায়নের উদ্বোধন করেন।
সমাবেশে অন্যদের মধ্যে  উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মো. হেলাল উদ্দিন, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেজর (অব.) জহিরুল হক খান বীরপ্রতীক, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল মান্নান, রাণীখার এস এ হান্নান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হাই, রাণীখার সৈয়দ এমদাদুল বারী গাউছিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শেখ তাজুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুল হক ভূঁইয়া, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের সাবেক ভিপি জালাল হোসেন খোকা, জেলা ছাত্রলীগের সহসভাপতি আরিফুর রহমান বাপ্পী, ধরখার ইউনিয়নরে চেয়ারম্যান মো. সাফিকুল ইসলাম প্রমুখ।
সূধী সমাবেশ শেষ করে তিনি রাণীখার সৈয়দ এমদাদুল বারী গাউছিয়া আলিম মাদ্রাসা পরিদর্শন করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares