Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের মহা সম্মেলন ॥ ব্যাপক প্রস্তুতি

+100%-

প্রধান প্রতিবেদক : হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচী অনুযায়ী আজ শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ায় অনুষ্ঠিত হবে হেফাজতে ইসলাম বাংলাদেশের শানে রেসালাত মহাসমাবেশ। ঢাকার লংমার্চের পর এটিই কেন্দ্র ঘোষিত প্রথম কর্মসূচী। সকাল ১০টায় স্থানীয় জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্ত মঞ্চ ময়দানে অনুষ্ঠিতব্য মহাসমাবেশে হেফাজতে ইসলামের কেন্দ্রীয়, আঞ্চলিক ও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। মহাসমাবেশ সফল করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে জেলা হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা। ইতিমধ্যেই জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্ত মঞ্চ ময়দানে প্যান্ডেল নির্মানের কাজ শুরু হয়েছে। কর্মসূচী সফলে দিন রাত ব্যস্ত সময় পার করছে হেফাজতের নেতা-কর্মীরা। ব্রানবাড়িয়ার গ্রামে গ্রামে চলছে গনসংযোগ। মাইকিং, পোষ্টার ও লিফলেট বিতরণ। বিভিন্ন মসজিদ থেকেও হেফাজতের কর্মসুচী বাস্তবায়নের অনুরোধ জানানো হয়েছে। আয়োজকরা বলছে, এ মহাসমাবেশে ব্যাপক জনসমাগম হবে। জেলার ১২৪টি মাদ্রাসা থেকে ছাত্র শিকরা অংশ নেবেন মহা সমাবেশে।
এদিকে মহাসমাবেশকে সফল করতে  বৃহস্পতিবার দুপুরে শহরের মিছিল করেছে হেফাজতে ইসলামের কর্মীরা। দুপুরে স্থানীয় জামিয়া ইউনুছিয়া মাদ্রাসা থেকে এক মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন শেষে স্থানীয় জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্ত মঞ্চ এলাকায় সমাবেশে মিলিত হয়।
মাওলানা আতাহার আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা জিয়াউদ্দিন, মাওলানা আবুবকর, মাওলানা আলাউদ্দিন, হাফেজ এরশাদ প্রমুখ।
বক্তারা মহাসমাবেশ সফলের জন্য সকলের প্রতি আহবান জানান। এসময় বক্তারা বলেন, ‘ইসলামের পক্ষে কথা বলায় মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে তাকে অবিলম্বে মুক্তি দেয়া না হলে  তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।
মহাসমাবেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির যাতে কোন বিঘ্ন না ঘটে এ নিয়ে জেলার পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান পিপিএম শীর্ষ আলেমদের সঙ্গে বৈঠক করেন। পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা রায় হেফাজত কর্মীদের মধ্যে থেকে স্বেচ্ছাসেবক রাখারও সিদ্ধান্ত হয়।
এ ব্যাপারে জেলা হেফাজতে ইসলামের প্রচার সম্পাদক মুফতী এনামুল হাসান, বলেন মহাসমাবেশকে সফল করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। তিনি বলেন, মহাসমাবেশে কেন্দ্রীয়, আঞ্চলিক ও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।
এ ব্যাপারে পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান পিপিএম বলেন, মহাসমাবেশকে কেন্দ্র করে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।






Shares