Main Menu

৫২ এর ভাষা শহীদদের প্রতি ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির শ্রদ্ধা নিবেদন

+100%-

মহান ২১ শে ফেব্র“য়ারী ভাষা শহীদ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি তার সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গভীর শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগম্ভীর্যসহকারে পালন করে। ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে সোমবার গভীর রাত থেকেই জেলা বিএনপি তার সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা জেলা পরিষদ চত্বরে সমবেত হতে থাকে। মঙ্গলবার রাতের প্রথম প্রহরেই বিশাল র‌্যালী নিয়ে জেলা বিএনপি তার সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়া সরকারী অনার্স কলেজ প্রাঙ্গণে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি যথাযোগ্য মর্যাদায় শ্রদ্ধা নিবেদন করেন।
পুষ্পস্তবক অর্পণের পরপর ভাষা শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি দেশ ও জাতির উন্নতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন পৌর বিএনপির সভাপতি এডঃ শফিকুল ইসলাম। উক্ত কর্মসূচীতে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব হাফিজুর রহমান মোল্লা কচি ও সাধারণ সম্পাদক ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের সাবেক ভিপি জহিরুল হক খোকন সমবেত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, একুশে ফেব্র“য়ারী শোকাবহ হলেও এর গৌরবোজ্জ্বল অধ্যায় রয়েছে তা পৃথিবীর বুকে অনন্য। কারণ বিশ্বে এ পর্যন্ত একমাত্র জাতি ভাষার জন্য জীবন দিয়েছে আর সেই জাতি আমরা। এরই পথ ধরে শুরু হয় স্বাধিকার আন্দোলন এবং ৭১’র মহান মুক্তযোদ্ধা। এবং স্বসস্ত্র যুদ্ধের মধ্যে দিয়ে বিশ্বের মানচিত্রে সংযোগিত হয় নতুন এক স্বাধীন স্বার্ভভৌম দেশ বাংলাদেশ।
বক্তারা আরো বলেন, অন্যায় নির্যাতন হামলা মামলা জবরদস্তি করে পৃথিবীর কোন সৈরাচার ক্ষমতায় টিকতে পারে নি। বর্তমান ক্ষমতাসীন স্বৈরাচারী এই ফ্যাসিস্ট সরকারকে সেই একুশের চেতনা ধারণ করে হটিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র প্রতিষ্ঠার অঙ্গীকার ব্যক্ত করেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জিল্লুর রহমান, এডঃ গোলাম সারোয়ার খোকন, হাজী সিরাজুল ইসলাম, আলহাজ্ব এবি এম মোমিনুল হক, মোঃ আলী আজম, মোঃ আজিম, নজির উদ্দিন আহমেদ, আবু শামীম মোঃ আরিফ, জহিরুল ইসলাম চৌধুরী, এডঃ ইসহাক, এডঃ মালেক, এডঃ আলী আজম প্রমুখ।






Shares