Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় ভেজাল পশু খাদ্য তৈরির দায়ে তিনজন আটক

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় নামী ব্র্যান্ডের নাম ব্যবহার করে ভেজাল পশু খাদ্য তৈরির দায়ে তিনজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার (১০ নভেম্বর) সদর উপজেলার নন্দনপুর বিসিক শিল্প নগরী থেকে তাদেরকে আটক করা হয়। এ সময় ভেজাল পশু খাদ্য ৩০ বস্তা ভূষি জব্দ করা হয়।

আটককৃতরা হলো- ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার নাটঘর ইউনিয়নের খড়িয়ালা গ্রামের মোশারফ হোসেনের ছেলে মো. দ্বীন ইসলাম (৩১), একই ইউনিয়নের কুড়িঘর গ্রামের বশির আহম্মেদের ছেলে মো. শামীম মিয়া (২৫) ও পটুয়াখালি জেলার গলাচিপা উপজেলার কলাগাছিয়া ইউপি’র খারিজুমা গ্রামের মৃত ধনু খাঁর ছেলে মো. আবু হানিফ (৪৫)। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে আটককৃতদের ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় সোপর্দ করা হয়েছে।

জানা গেছে, নামী ব্র্যান্ড আকিজ ফ্লাওয়ার মিলস লিঃ এর লোগো, মোড়ক ব্যবহার করে ভেজাল পশু খাদ্য তৈরি ও বিপণনের খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়ার নন্দনপুরের বিসিক শিল্প নগরীর জনৈক হাবিবুর রহমানের মালিকানাধীন পদ্মা মেজর ফ্লাওয়ারস মিলস লিঃ’এ অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ। অভিযানকালে পশু খাদ্যের জন্য তৈরি পদ্মা ফ্লাওয়ারস থেকে আকিজ ফ্লাওয়ারস এর সানশাইন নামের নকল ভুষির ৩০টি বস্তা, সানশাইন লেখা খালি বস্তা ও বস্তার গায়ে সাটানোর জন্য কাগজের তৈরি ‘সানশাইন গমের ভুষি’ লেখা ৫টি লেবেল জব্দ করা হয়। জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ আলমগীর হোসেন শাহ এর নেতৃত্বে পরিদর্শক মোহাম্মদ ইকবাল হোসেন ও হাছান আহামেদ ভূইয়া, এসআই মো. নজরুল ইসলাম ও আবুল কালাম সমন্বিত অভিযান পরিচালনা করেন। পরে আটককৃতদেরকে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় সোপর্দ করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে তাদেরকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোল্লা মোহাম্মদ শাহীন ঢাকা মেইলকে জানান, ভেজাল পশু খাদ্য তৈরি ও বাজারজাতকরণের খবর পেয়ে গোয়েন্দা পুলিশ বিসিক থেকে তিনজনকে আটক করেছে। নকল ও ভেজালরোধে জেলা পুলিশ নিরলস কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।






Shares