Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় নানা আয়োজনে প্রথম আলোর ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

+100%-

Brahmanbaria Pic_05ব্রাহ্মণবাড়িয়ায় গতকাল শুক্রবার নানা আয়োজনের মধ্য দিয়ে প্রথম আলোর ১৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

প্রতি বছর প্রতিষ্ঠাবার্ষিকীতে সারা দেশে প্রথম আলোর পাঠক সংগঠন বন্ধুসভা একটি ভালো কাজ করে থাকে। এবছর ব্রাহ্মণবাড়িয়া বন্ধুসভার বন্ধুরা ভালো কাজ হিসেবে গতকাল শুক্রবার সকাল ১১টায় ব্রাহ্মণবাড়িয়া শহরের নিয়াজ মুহাম্মদ ফারুকী পার্কে পরিস্কার পরিচ্ছন্নতার অভিযান চালায় এবং সেখানে কয়েকটি বৃক্ষরোপন করেন।
গতকাল দুপুর তিনটায় শহরের পাওয়ার হাউজ রোডের তোফায়েল আজম কিন্ডার গার্টেন চত্তর থেকে একটি শোভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে নিয়াজ মুহাম্মদ ফারুকী পার্কে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে ব্রাহ্মণবাড়িয়া বন্ধুসভার সভাপতি অভিজিৎ রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন তরুণ পাঠক শাহীন মৃধা, মাহমুদুল হক, সেজুতি আক্তার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বিএমএ এর সাধারণ সম্পাদক চিকিৎসক আবু সাঈদ, সদর মডেল থানার এএসপি তাপস রঞ্জন ঘোষ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, নবচেতনার জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম স্বপন, যমুনা টিভির জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম, এসএ টিভির জেলা প্রতিনিধি মনিরুজ্জামন পলাশ, এটিএন নিউজের আলোক চিত্রী সুমন রায়, চ্যালেন টোয়েন্টি ফোরের আলোক চিত্রী প্রকাশ দাস শুভেচ্ছা বক্তব্যে প্রথম আলোর সকল কার্যক্রমের প্রশংসা করেন। প্রথম আলোকে পত্রিকার পাশাপাশি একটি প্রতিষ্ঠান দাবি করে এর সাফল্য কামনা করেন।
অনুষ্ঠানে উদ্যমী এক মায়ের সন্তানদের পড়াশোনার নিয়ে নিরলস চেষ্টা ও পরিশ্রম বিষয়টি তুলে ধরা হয়।
Brahmanbaria Pic_03
নবীনগর উপজেলার ভোলাচং গ্রামের সাহিদা বেগম নামের এক মা গ্রামে ছোট একটি টং দোকান (চা ও বিস্কুট) চালিয়ে তিন ছেলে ও দুই মেয়েকে পড়াশোনা করাচ্ছেন। ভালো কাজের স্বীকৃতি স্বরূপ সাহিদা বেগমকে ‘উদ্যমী মা’ সম্মাননা ক্রেস্ট ও তাঁর ছেলে বাবুল মিয়ার জন্য এইচএসসি পরীক্ষার ফরম পূরনের জন্য আর্থিক সহায়তা দেওয়া হয়।
Brahmanbaria Pic_06
প্রথম আলোর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি শাহাদৎ হোসেন, সরাইল উপজেলা প্রতিনিধি বদর উদ্দিন ও বাঞ্ছারামপুর উপজেলা প্রতিনিধির এম মনিরুজ্জামানের উপস্থিতে অনুষ্ঠানে ছিন্নমূল পথশিশুদের সঙ্গে নিয়ে কেক কেটা হয়। মনোজ্ঞ সাংস্কৃতিক পর্বে সংগীত পরিবেশ করেন বন্ধুসভার সদস্য মেঘ, সানজিদা, অনন্যা পাল, মামুন পাঠান ও শিপন। নৃত্য পরিবেশন করে নুসরাত জাহান। প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে পুরো পার্ক জুড়ে ছিল উৎসবমুখর পরিবেশ। অনুষ্ঠানে বিপুল পরিমান দর্শকের সমাগম হয়।প্রেস রিলিজ






Shares