Main Menu

এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে পৌর মেয়র নায়ার কবির

নিজের জীবনকে যথাযোগ্য মর্যাদায় প্রতিষ্ঠিত করতে হলে পরীক্ষায় সফলতার বিকল্প নেই

+100%-

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির বলেন, পিতা-মাতা ও শিক্ষক-শিক্ষিকার স্বপ্ন পূরণ করতে হলে, প্রতিষ্ঠানের সুনাম ও সম্মান অক্ষুন্ন রাখতে হলে, এমনকি, নিজের জীবনকে যথাযোগ্য মর্যাদায় প্রতিষ্ঠিত করতে হলে বোর্ড পরীক্ষায় সফলতার বিকল্প নেই। তোমরা যারা উচ্চ শিক্ষার স্বপ্ন নিয়ে আজ এ প্রতিষ্ঠান থেকে বিদায় নিয়ে যাচ্ছ তোমাদের নিকট আমাদের ও আগামী প্রজন্মের অনেক আশা। তোমরা একদিন উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে এ দেশের সু নাগরিক হয়ে দেশ ও জাতির কল্যাণে নিজেকে উৎসর্গ করবে। মা বাবা ও শিক্ষকদের মুখ উজ্জ্বল করবে বলে আশা রাখি। আমরা সকলে তোমাদের আগামী পথ চলার উত্তরউত্তর সফলতা কামনা করি। তিনি বলেন, বিদায় প্রত্যেকটা মানুষের জন্য বেদনাদায়ক। তোমাদের আজকের এ বিদায় দুঃখের হলেও পরম আনন্দের কেননা, আজকের বিদায়ের মাধ্যমে তোমরা স্কুলের গন্ডি পেরিয়ে, জীবনের বিশাল পরিসরে গমণ করবে। তোমাদের এই যাত্রা সুন্দর, সার্থক ও সাফল্যমন্ডিত হউক।
তিনি সোমবার বেলা ১১টায় শহরের পাইকপাড়াস্থ আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষার্থী বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপানের সভাপতিত্বে পৌর মেয়র নায়ার কবির আরো বলেন, মনে রাখবে, শুধু সার্টিফিকেট অর্জনের জন্য শিক্ষা বাস্তব জীবনের কোন প্রভাব ফেলতে পারে না। একমাত্র প্রকৃত শিক্ষাই পারে সমাজ, দেশ ও জাতির মান উন্নত করতে। তিনি আশা করেন অন্যান্য বারের চেয়ে এবার শিক্ষার্থীরা আরো ফলাফল অর্জন করবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী ব্যক্তিত্ব এনায়েত কবির বাবু, সাংবাদিক আশিকুল ইসলাম, প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ জসিম উদ্দিন বেপারী। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক পঙ্কজ দেব।
অনুষ্ঠান শেষে বিদায়ী শিক্ষার্থীদের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেয়া হয়। পরে পরীক্ষার্থীদের মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।






Shares