Main Menu

জলাতঙ্ক নির্মূলে কুকুরকে টিকাদান কার্যক্রম শুরু ৩০ জানুয়ারি

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মরণব্যাধি জলাতঙ্ক নির্মূলে ব্যাপকহারে কুকুর টিকাদান (এমডিভি) কার্যক্রম অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে আশুগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নে ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত কুকুরদের ভ্যাকসিন দেয়া হবে। সোমবার (২৭ জানুয়ারি) সকালে আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে স্বাস্থ্য অধিদপ্তরের জুনোটিক ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম রোগ নিয়ন্ত্রণ শাখা (সিডিসি) পরিচালনায় এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।
আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূপুর সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো.
সাইফুল ইসলাম, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক, আশুগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. মঈনুল হোসেন, ভেটেরিনারি সার্জন ডা. নূরজাহান বেগম, জুনোটিক ডিজিজ কন্ট্রোল ডিভিশনের এমডিভি ডা. এম. মুজিবুর রহমান, এমডিভির সুপারভাইজার মো. আবু হানিফ, শরীফপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. সাইফ উদ্দিন চৌধূরী, লালপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আবুল খায়ের প্রমূখ।
সভায় বক্তারা জানান, জলাতংক একটি মরণব্যাধি। এই রোগের মৃত্যুর হার শতভাগ। এটি মূলত কুকুরের কামড় বা আচঁড়ের মাধ্যমে ছড়ায়। তাই ২০২২ সালের মধ্যে বাংলাদেশকে জলাতংক মুক্ত করতে ব্যাপকহারে কুকুরকে টিকাদান করতে সরকারে এই উদ্যোগ। এরই ধারাবাহিকতায় উপজেলার বিভিন্ন এলাকায় ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত কুকুরদের ভ্যাকসিন দেয়ার কথা জানান।






Shares