Main Menu

খেলাধুলায় ছেলেদের পাশাপাশি মেয়েদের ও এগিয়ে আসতে হবে- সুহিলপুরে র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

+100%-

মোঃ বায়েজিদ মোস্তফা:: খেলাধুলায় ছেলেদের পাশাপাশি মেয়েদের ও এগিয়ে আসতে হবে। আস্তে আস্তে মেয়েদের ক্রিকেট ও ফুটবল টিম গঠন করতে হবে। আমরা ছেলেমেয়েদের পড়াশুনার পাশাপাশি খেলাধুলার জন্য স্কুল মাঠে মাটি ভরাটের ব্যবস্থা করেছি এবং স্কুলের চারদিকে বাউন্ডারি দেয়াল নির্মাণ করেছি।  গতকাল মঙ্গলবার সকালে গৌতমপাড়া ঘাটুরা বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উক্ত কথাগুলো বলছিলেন ব্রাহ্মণবাড়িয়া -৩ (সদর-বিজয়নগর) আসনের সাংসাদ, পার্বত্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগ এর সভাপতি জননেতা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

তিনি আরো বলেন, শিক্ষা বিস্তারে আমরা কাজ করার চেষ্টা করে যাচ্ছি। কলেজের নামের দিকে না তাকিয়ে আমরা সুহিলপুর আলহাজ্ব হারুন আল রশিদ কলেজ এর একাডেমিক ভবন নির্মাণ করেছি। এলাকার ছেলেমেয়েদের  বিশেষ করে মেয়েদের কথা চিন্তা করে সুহিলপুর কলেজে ডিগ্রী চালু করেছি। এটাকে অনার্সে উন্নীত করার চেষ্টা চলছে। উক্ত কলেজ স্থাপিত হওয়ায় অত্র এলাকার মেয়েদের আর শহরে গিয়ে কষ্ট করে পড়াশুনা করতে হচ্ছে না। তাছাড়া সুহিলপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসা, জিল্লুর রহমান উচ্চ বিদ্যালয়, সুহিলপুর মধ্য সরকারী প্রাথমিক বিদ্যালয়, সুহিলপুর দক্ষিণ সরকারী প্রাথমিক বিদ্যালয়, মীরহাটি প্রাথমিক বিদ্যালয়েও নতুন একাডেমিক ভবন নির্মাণ হয়েছে এবং সুহিলপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের কাজ দ্রুত শেষ হবে। তিনি ছাত্র ছাত্রীদের পড়াশুনায় অধিকতর মনোযোগী হবার এবং অভিভাবকদের সচেতন হবার অনুরোধ করেন। ২০০০ সালে প্রতিষ্ঠিত স্কুলের নির্মাণে সাবেক উপমন্ত্রী ও জেলা আওয়ামীলীগ এর সাবেক সাধারণ সম্পাদক এড.হুমায়ুন কবির এবং  সুহিলপুরের কৃতি সন্তান, জেলা আওয়ামীলীগ এর সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেজর (অবঃ) জহিরুল হক খান বীরপ্রতীক এর অবদান এর কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। স্কুলের গেট নির্মাণ ও মাটি ভরাটের জন্য সুহিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আজাদ হাজারী আঙ্গুর কে ধন্যবাদ জানান।

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগ এর সহ সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও বিশিষ্ট নারী নেত্রী মিসেস নায়ার কবীরের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন গৌতমপাড়া ঘাটুরা বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু প্রদীপ সরকার। তিনি তার বক্তব্যে উক্ত স্কুলের এতদুর আসার পেছনে জনাব মোকতাদির চৌধুরীর অবদানের কথা কৃতজ্ঞতাচিত্তে স্মরণ করেন এবং ভবিষ্যতে সুযোগ এলে এমপিওভুক্তির ব্যাপারে খেয়াল রাখতে প্রধান অতিথির সুদৃষ্টি কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুহিলপুর পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জনাব আজাদ হাজারী আঙ্গুর। তিনি তার বক্তব্যে বলেন ইতিমধ্যে ঘাটুরা থেকে কাঠবাড়িয়া পর্যন্ত রাস্তা পাকা হবার টেন্ডার হয়েছে। সুহিলপুর বাজারের রাস্তাটিও আগামী মার্চ মাসের মধ্যে টেন্ডার হবে ইনশাল্লাহ । উন্নয়নের স্বার্থে আমরা সুহিলপুর ইউনিয়নবাসী দল মত নির্বিশেষে জনাব মোকতাদির চৌধুরীকে আবারো নির্বাচিত করব ইনশাল্লাহ।

অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্কুলের প্রতিষ্ঠাতা, সাবেক উপ মন্ত্রী ও জেলা আওয়ামীলীগ এর সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট হুমায়ুন কবির, জেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক জনাব শাহ আলম সরকার, আওয়ামীলীগ এর জাতীয় পরিষদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম ভূঁইয়া, সদর উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি ও নাটাই (উ) এর চেয়ারম্যান জনাব হাবিবুল্লাহ বাহার, শহর আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদ্ক আব্দুর রশিদ ভূঁইয়া, দপ্তর সম্পাদক শামসুল হক মিল্লাত, বীর মুক্তিযোদ্ধা ফখরে আলম চৌধুরী তাউছ,  সুহিলপুর ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি জাহাঙ্গীর কবির খান দুলাল, সাধারণ সম্পাদক কাজী সাহারুল ইসলাম, জেলা যুবলীগ নেতা আবু হানিফ মুন্সী, জেলা ছাত্রলীগ এর যুগ্ম-সাধারণ সম্পাদক মোমিন মিয়া, অর্থ সম্পাদক সেলিম মোল্লা, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক আমজাদ হাজারী কাজল, সদস্য বায়েজিদ মোস্তফা, জেলা কৃষকলীগ নেতা আব্দুল গফুর জজ মিয়া, স্বেচ্ছাসেবকলীগ সহ সভাপতি জামাল হোসেন, সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি কাজী খাইরুল আলম, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহিদুল আলম জীবন, সদর উপজেলা যুবলীগ এর সাধারণ সম্পাদক জসিম উদ্দিন রানা, যুগ্ম-সাধারণ সম্পাদক নাহিদ সরকার, জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মহসিন খন্দকার, সদস্য বকুল হাজারী, ওলিউর রহমান, ইউনিয়ন যুবলীগ এর আহবায়ক মাহিন খন্দকার, যুগ্ম-আহবায়ক ইয়াছিন মিয়া, আরাফাত হোসেন, ইকবাল মোল্লা,  ইউনিয়ন ছাত্রলীগ এর আহবায়ক তানভীর আহমেদ, যুগ্ম-আহবায়ক শাহিন মোহাম্মদ জাকারিয়া, কাজী রায়হান, জুনাঈদ খন্দকার, জুবাইদ মিয়া, ঈমন দেব, সুহিলপুর ইউনিয়ন পরিষদের মেম্বার হাবিব মিয়া, শাহিন মুন্সী, জয়নাল আবেদীন, বাবুল মিয়া সহ সুহিলপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও সহ যোগী অঙ্গসংগঠন এর নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা যুবলীগ এর স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আব্দুল কুদ্দুছ।






Shares