Main Menu

নবীনগরে পল্লী বিদ্যুৎ অফিসের দুর্নীতি-লোডশেডিং বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশে পুলিশী বাঁধা

+100%-

এস.এ.রুবেল : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের দুর্নীতি ও অসহনীয় লোডশেডিং বন্ধের দাবীতে বিক্ষোভ মিছিল,অফিস ঘেড়াও ও  সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার স্থানীয় জনতার উদ্যোগে বের হওয়া মিছিলটি বিদ্যুৎ অফিস ঘেরাওকালে পুলিশে বাধাঁয় সেখানেই বিক্ষোভ সমাবেশ করে। পরে ইউএনও কাছে স্বারকলিপি দেয়া হয়।

জানা যায়, মানুষ অতিরিক্ত গরমে মাত্রাতিরিক্ত পর্যায় যখন তখন লোডশেডিংয়ের নামে বিদুৎ নিয়ে যাওয়া এবং বিদ্যুৎ অফিসে নানান হয়রানি-দুর্র্নীতির কারণে বিক্ষুব্ধ হয়ে ওঠেছে নবীনগরের জনগণ। এরই প্রেক্ষিতে স্থানীয় যুব সমাজের ডাকে  মঙ্গলবার সকাল থেকে বিক্ষুব্ধ জনতা উপজেলা সদরের আদালত চত্বরে জড়ো হতে থাকে। পল্লী বিদ্যুৎ অফিস ঘেড়াও করতে  শত শত মানুষের বিক্ষোভ মিছিলটি যখন জেলা পরিষদ মার্কেট এর সামনে এলে পুলিশে বাধাঁ দেয়। পুলিশে বাধাঁয় আন্দোলনকারীরা সেখানেই অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করে। ছাত্রনেতা জামাল হোসেন পান্নার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি মাহাবুব আলম লিটন, সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপু, প্রভাষক দেলোয়ার হোসেন, ছাত্রনেতা আশাফুল ইসলাম রিপন, মো. ওমর ফারুক, শ্রমিক নেতা হুমায়ন কবির প্রমূখ।

সমাবেশ থেকে দ্রুত বিদ্যুৎ সমস্যা সমাধান না হলে বৃহত্তর গণআন্দোলনের আলটিমেটাম ঘোষনা করা হয়। আন্দোলনকরীরা সমাবেশ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম. নাজিম উদ্দিনের কাছে স্বারকলিপি প্রদান করে।

এ সময় উপস্থিত ইউএনও,ওসি আবু আবু জাফর ও পল্লী বিদ্যুৎ নবীনগর জোনাল ডিজিএম খোরশেদ আলম আন্দোলনকারীদের আশ্বস্থ করে বলেন, নবীনগর আমরা ৭ মেগাওয়াট বিদ্যুৎ লোড নিতে পারি। বর্তমানে ৪/৫ এর মত পাওয়া যাচ্ছে। আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রে ক্রটি থাকায় এ সমস্যা হয়,তবে এখন থেকে লোডশেডিং সহনীয় পর্যায় থাকবে এবং আগামী রমজানের আগে পুরো বিদ্যুৎ আমরা পেয়ে যাবো।’






Shares