Main Menu

রাস্তা নিয়ে বিরোধের জের ।।পুলিশসহ আহত ৩০ ॥

+100%-
রাস্তা নিয়ে বিরোধের জের ধরে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩ পুলিশ সদস্যসহ উভয়পক্ষের ৩০জন আহত হয়েছে। এসময় কয়েকটি বাড়ি-ঘর ভাংচুর ও খড়ের কুঞ্জে আগুন দেওয়া হয়। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার রাতে সরাইল উপজেলার উচালিয়াপাড়া গ্রামে। ব্যাপক লাঠিপেটা ও ৪৮ রাউন্ড রাবার বুলেট ছুড়ে পুলিশ পরিসি’তি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় গ্রামে উত্তেজনা বিরাজ করছে।
এলাকাবাসী ও পুলিশ জানায় উচালিয়া পাড়া গ্রামের একটি রাস্তা নিয়ে গ্রামের পূর্বপাড়া ও কোণাপাড়ার লোকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত বৃহস্পতিবার সন্ধ্যায় রাস্তা দিয়ে চলাচলের সময় কোণাপাড়ার ফয়সলের সাথে পূর্বপাড়ার রুবেলের কথা কাটাকাটি হয়। এর জের ধরে কোনাপাড়া মহল্লার বাসিন্দা ও উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ছানাউল্লাহ গিয়াস উদ্দিন সেলুর নেতৃত্বে ২০/২৫জন সন্ত্রাসী পূর্বপাড়ার বাসিন্দাদের বাড়িতে হামলা চালালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। পরে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। দেড়ঘন্টাব্যাপী সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের কয়েকটি ঘর ভাংচুর ও লুটতরাজ করে দাঙ্গাবাজরা। এসময় একটি খড়ের কুঞ্জে আগুন ধরিয়ে দেওয়া হয়। জেলা সদর থেকে ফায়ার ব্রিগেড সদস্যরা ঘটনাস’লে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে পুলিশ ঘটনাস’লে পৌছে ব্যাপক লাঠিপেটা ও ৪৮ রাউন্ড রাবার বুলেট ছুড়ে রাত সাড়ে ৮টায় পরিসি’তি নিয়ন্ত্রনে আনে। দেড়ঘন্টা ব্যাপী সংঘর্ষ চলাকালে ৩ পুলিশ সদস্যসহ উভয়পক্ষের ৩০ জন আহত হয়েছে।
আহতদের মধ্যে পুলিশ কনস্টেবল মোঃ ইউসুফ রানা এবং মোঃ আরিফ হোসেনকে সরাইল উপজেলা স্বাস’্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পুলিশ কনস্টেবল (কনঃ ৯১১) মো. ইউসুফ রানা এবং (কনঃ ১২২৯) মো. আরিফ হোসন সরাইল উপজেলা ৫০ শয্যা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। অপর পুলিশ সদস্য মোঃ মাসুম মিয়া প্রাথমিক চিকিৎসা নেন। অন্যান্য আহতদের মধ্যে জসিম উদ্দিন-(২৮), মোঃ লতু মিয়া- (৪০), সাইফুদ্দিন-(২৩) ও মহিম মিয়া- (৩৫) কে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত শিশু ইসহাক মিয়াকে (১৫) আশঙ্কাজনক অবস’ায় ঢাকায় প্রেরণ করা হয়েছে।
এ ব্যাপারে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উত্তম কুমার চক্রবর্তী বলেন, পরিসি’তি বর্তমানে নিয়ন্ত্রনে আছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। তিনি বলেন সংঘর্ষ নিয়ন্ত্রনে আনতে ৪৮ রাউন্ড রাবার বুলেট ছুঁড়া হয়েছে।






Shares