Main Menu

শেখ হাসিনা দেশের গণতন্ত্রকে একদলীয় বাকশালে বন্দি করার পায়তারা করছেন: মির্জা ফখরুল

+100%-

বিশেষ প্রতিনিধি::ক্ষমতাসীন সরকারকে পুলিশ র‌্যাব ব্যতীত ক্ষমতা ছেড়ে বিএনপিকে রাজপথে মোকাবেলা করার চ্যালেঞ্জ ছুড়ে দিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন; অতীতে গুম, খুন, হামলা, মামলা, গ্রেফতার করে ক্ষমতায় আসলেও বেশিদিন কেউ টিকতে পারেনি। আওয়ামী লীগও ভোট ছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় ক্ষমতায় টিকতে পারবে না। টিকতে দেয়া হবে না। আন্দোলনের মাধ্যমে শিগগিরই পতন ঘটানো হবে।

সোমবার বিকেলে জেলা পৌর মুক্ত মঞ্চে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সম্মেলন-২০১৪ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

সম্প্রতি আওয়ামী লীগ নেতাদের দেয়া বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, আগামী দিনে রাজপথের আন্দোলনে কে কার গায়ের চামড়া তুলে ফেলবে আর কে কার পা ভেঙ্গে দেবে তা নির্ধারণ করবে এ দেশের জনগণ। রাজপথে আসেন দেখা হবে।

বিএনপিকে ভাঙ্গতে বারবার ষড়যন্ত্র করা হচ্ছে এমন অভিযোগ করে মির্জা আলমগীর বলেন, বিএনপি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাতে গড়া দল। যিনি শুধু স্বাধীনতার ঘোষণা দিয়ে বসে থাকেনি রণাঙ্গণে লড়াই করেছেন। তাই বিএনপিকে শত চেষ্টা করেও ভাঙ্গা যাবে না, নির্মূল করা যাবে না।

বেতন বাড়ানোর উদ্যোগের সমালোচনা করে তিনি বলেন, বেতন বাড়ানো হোক বিএনপিও চায়। যাতে করে কাউকে ঘুষ খেতে না হয়। পাশাপাশি অবৈধ সরকার যেভাবে প্রতিনিয়ত বিদ্যুৎ, গ্যাসের মূল্য বাড়াচ্ছে তাতে করে সাধারণ মানুষের বিষয়টা বিবেচনায় রাখতে হবে বলে মন্তব্য করেন তিনি।

জেলার ৮টি উপজেলা, ৫টি পৌরসভা এবং ১৩ টি ইউনিটের প্রায় অর্ধ শতাধিক কাউন্সিলর ও পাঁচ শতাধিক নেতা-কর্মী এ সম্মেলনে অংশ নেয়।

তিনি বলেন, শেখ মুজিবুর রহমানের মেয়ে শেখ হাসিনাকে আওয়ামী লীগের লোকজন ভালবেসে গণতন্ত্রের মানস কন্যা বলেন। অথচ এই শেখ হাসিনা দেশের গণতন্ত্রকে একদলীয় বাকশালে বন্দি করার পায়তারা করছে। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে জোর করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ক্ষমতায় বসে আছেন। সত্য কথা বললে একের পর এক মামলা দিয়ে গ্রেফতার করেন। এই ধরনের গণতন্ত্রের মানস কন্যাকে বাংলাদেশের মানুষ চায় না।

তিনি আরো বলেন, শেখ হাসিনা ক্ষমতায় টিকে থাকতে বিচার বিভাগকে পুলিশের চেয়ে ভয়ংকর করে দিয়েছে। দেশকে কারাগারে পরিণত করে গত ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচন করেছে যে নির্বাচন দেশের জনগণ ও বিশ্বে কোনো গণতান্ত্রিক দল গ্রহণ করেননি।

জেলা বিএনপির আহবায়ক হাফিজুর রহমান মোল্লার সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আলহাজ¦ এডভোকেট হারুণ আল রশিদ, চেয়ারপারসনের উপদেষ্টা উকিল আব্দুস সাত্তার, ড. মুশফিকুর রহমান, যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার, নির্বাহী কমিটির সদস্য খুরশেদ আলম ও তকদির হোসেন জসিম।

এছাড়াও এম এ হান্নান, আবু আসিফ আহমেদ, মো. ইলিয়াস, এডভোকেট আব্দুর রহমান, বাহার মিয়া, সাবেক ভিপি আব্দুল মান্নান, হেফজুল বারী, মনির হোসেন, মিজানুর রহমান, এডভোকেট ইসমত আরা, শামীম মোল্লা, ইয়াসিন মাহমুদ, যুব দলের কেন্দ্রীয় নেতা ফরহাদ হোসেন আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্মেলন পরিচালনা করেন জেলা বিএনপির সদস্য সচিব জহিরুল হক।

আওয়ামী লীগের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, তারেক রহমান সত্য বলায় গায়ে জালা ধরেছে। তারেক রহমান তথ্য ভিত্তিক বক্তব্যে রেখেছেন যদি ভুল বলে থাকেন তাহলে সাহস থাকলে মোকাবেলা করুন।

ব্রাহ্মণবাড়িয়ার দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, স্বৈরচার ও নব্য বাকশালীদের হাত থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে খালেদা জিয়া আগামী দিনে আন্দোলনের যে ডাক দিবেন। আপনারা সেই ডাকে সাড়া দিয়ে আন্দোলনে শরীক হবেন।






Shares