Main Menu

কসবায় সরকারি খাল আওয়ামী লীগ নেতার দখলে, খাল উদ্ধারে প্রশাসনের কাছে আবেদন গ্রামবাসীর

+100%-

প্রতীকি ছবি

খ.ম.হারুনুর রশীদ ঢালী : ব্রা‏হ্ম‏ণবাড়িয়ার কসবা উপজেলা মেহারী ইউপির চৌবেপুর গ্রামে খাস খতিয়ান ভুক্ত সরকারি খাল আওয়ামীলীগের নেতা নিজ পুকুরের পাড় কেটে সংযুক্ত করে দখল করার অভিযোগ উঠেছে।

এবিষয়ে গত ১ মে চৌবেপুর গ্রামের মৃত খোরশেদ মিয়ার ছেলে স্বপন মিয়াসহ গ্রামবাসী কসবা উপজেলা সহকারী কমিশনার (ভূমি)র কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগপত্র থেকে জানা যায়, মেহারী গ্রামের কবীর হোসেন স্থানীয় ইউনিয়ন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক। সে ক্ষমতার অপব্যবহার করে সরকারি ১নং খতিয়ানে ৪১৮ দাগের শ্রেণী খালের ১৪শতক জায়গা তার পুকুরের পাড় কেটে দখল করে ফেলে।

খাল দখলের কারণে এলাকার লোকজন নানাবিধ সমস্যার সম্মুখীন হচ্ছে বলেও অভিযোগে উল্লেখ্য রয়েছে। এছাড়া খাল দখলের বিষয়ে কেউ প্রতিবাদ করলে কবীর হোসেন বিভিন্ন মামলা মোকাদ্দোমারসহ থানা পুলিশ দিয়ে হয়রানি করার হুমকি প্রদান করার অভিযোগও করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমির কাছে গ্রামের ৯৩ জন লিখিত অভিযোগে স্বাক্ষর প্রদানে খাল দখল মুক্ত করার আবেদন করেন।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মো. নাসির উদ্দিন সরওয়ার বলেন; সরকারি খাল দখল করার বিষয়টি তদন্তক্রমে প্রমাণ হলে উদ্ধারসহ দখলকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares