Main Menu

সাংবাদিকেরা তৈরী করল উদাহরন। টিআরের সরকারি চাল ফেরত

+100%-

মাসুক হ্রদয়:  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে সরকারিভাবে পাওয়া প্রায় ৬৬ হাজার টাকা মূল্যের টি.আর বরাদ্দের ২ মেট্রিক টন চাল গ্রহণ না করে তা সরকারি কোষাগারে ফেরত দিয়েছে স্থানীয় রিপোর্টার্স ইউনিটি’র সাংবাদিকেরা।
জানা যায়, ২০১৩-১৪ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় বিশেষ খাত থেকে নবীনগর প্রেসক্লাব, নবীনগর রিপোর্টার্স ইউনিটি ও উপজেলা প্রেসক্লাব এ তিন সাংবাদিক সংগঠনের নামে দুই মেট্রিক টন করে টিআর (টেস্ট রিলিফ) এর চাল সম্প্রতি বরাদ্দ দেওয়া হয়।
স্থানীয় সংসদ সদস্য (জাসদ-ইনু) শাহ জিকরুল আহমেদ খোকন এ চাল বরাদ্দ দেন। ইতোমধ্যে অপর দুটি সংগঠন স্ব-স্ব কমিটির মাধ্যমে চার মেট্রিক টন চাল উঠিয়ে নিলেও রিপোর্টার্স ইউনিটি বরাদ্দ পাওয়া টি.আরের ওই চাল না নেওয়ায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা চাল উত্তোলনের তাগিদ দিয়ে রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে গত ৪ ডিসেম্বর চিঠি পাঠায়।
ওই চিঠির পরিপ্রেক্ষিতে রিপোর্টার্স ইউনিটি আজ সোমবার দুপুরে টি.আরের ওই চাল গ্রহণ না করার সিদ্ধান্ত জানিয়ে ওই চাল সরকারি কোষাগারে ফেরত পাঠান।
এ বিষয়ে নবীনগর রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শাহনূর খান বলেন, ‘এ চাল গ্রহণ না করার জন্য ক্লাবের সাধারণ সভায় সর্বসম্মত সিদ্ধান্ত হয়েছে। আমরা মনে করি, এ ধরণের টি.আর কিংবা কাবিখা’র চাল সাংবাদিকদের গ্রহণ করা অনৈতিক।’
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. মাহবুবু আলম রিপোর্টার্স ইউনিটির চিঠির প্রাপ্তি স্বীকার করে বলেন, ‘মাননীয় সাংসদ নবীনগরের তিনটি সাংবাদিক সংগঠনকে দুই টন করে মোট ছয় টন চাল বরাদ্দ দেন। এর মধ্যে অপর দুটি সংগঠন ইতিমধ্যে চার মেট্রিক টন চাল তুলে নিলেও রিপোর্টার্স ইউনিটি চিঠি দিয়ে এই চাল নেবে না বলে আমাদের জানিয়ে দিয়েছেন।’






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares