Main Menu

নবীনগরে ব্যক্তিগত পুকুর করতে সরকারি গাছ কাটার অভিযোগ প্রভাবশালীর বিরুদ্ধে

+100%-

নবীনগর প্রতিনিধি:  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে অনুমতি ছাড়াই গাছ কাটার অভিযোগ উঠেছে এক প্রভাবাশালীর বিরুদ্ধে। ব্যক্তি মালিকানাধীন পুকুর করতে গাছ কাটা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ওয়ার্ড কাউন্সিলরসহ সংশ্লিষ্টরা এ বিষয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা কাছে গতকাল রবিবার লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, পৌর এলাকার আলমনগর দক্ষিণপাড়ায় যাতায়তের সড়কের দুই পাশে সরকারি জায়গায় এলাকাবাসীর সহযোগিতায় বন বিভাগ কিছু গাছ লাগায়। ওই সড়কের পাশেই রয়েছে এলাকার প্রভাবশালী ব্যক্তি মো. তাজুল ইসলাম। একই ফসলি জমি কেটে তিনি পুকুর করছেন। ওই পুকুর করতে গিয়ে রাস্তার পাশের তিনটি গাছ কেটে নিচ্ছেন। এলাকার লোকজন এ বিষয়ে আপত্তি তুললেও তিনি কর্ণপাত করছেন না।
এলাকাবাসীর পক্ষে ওই অভিযোগে স্বাক্ষরকারি পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পদক মো. কাউছার আলম শিবু জানান, প্রভাবশালী তাজুল তার জমির পাসের সরকারি জায়গাটি নিজের দখলে নেওয়ার জন্য সরকারি তিনটি গাছ এলাকাবাসির বাঁধা নিষেদ, অমান্য করে জোর পূর্বক কেটে নিচ্ছেন। এ বিষয়ে প্রতিকার চেয়ে এলাকাবাসীর পক্ষে আমি উপজেলা নির্বাহী অফিসার মহদয়ের কাছে অভিযোগ জানিয়েছি এবং তিনি বিষয়টি দেখার জন্য উপজেলার সহকারি কমিশনার (ভূমি) অ্যাসিল্যান্ডকে দায়িত্ব দিয়েছেন।
সহকার কমিশনার (ভূমি) জেপি দেওয়ান এ বিষয়ে একটি অভিযোগ পত্র পাওয়ার কথা স্বীকার করেছেন। তিনি জানান, সংশ্লিষ্ট তহশিলদার কে সরজমিনে পাঠানো হয়েছে এবং তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।






Shares