Main Menu

নবীনগরে উৎসব-উৎকণ্ঠায় ইউপি নির্বাচনে ভোট শুরু

+100%-

upnabi31316আমিনুল ইসলাম, প্রতিনিধিঃব্রাক্ষণবাড়িয়ার নবীনগরে উৎসবের আমেজ আর উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে আজ বৃহস্পতিবার দ্বিতীয় ধাপে এই প্রথম দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সকাল-৮ থেকে বিকাল-৪ টা পর্যন্ত এক যুগে ভোট গ্রহন চলবে।এই দিন সংশ্লিষ্ঠ এলাকাই সাধারন ছুটি ঘোষনা করা হয়েছে।

ইউপি নির্বাচনে এই প্রথম দলীয়ভাবে রাজনৈতিক দলগুলো অংশ নিলেও স্বাভাবিকভাবেই মূল লড়াই হবে আওয়ামী লীগের নৌকা ও বিএনপির ধানের শীষের মধ্যে।

তাছাড়া প্রার্থীর সমর্থকদের মধ্যে কিছু হামলা সংঘর্ষের কারণে প্রার্থীরা একে অন্যের প্রতি হামলা হুমকি- ধমকি ইত্যাদি পাল্টাপাল্টি অভিযোগ করে আসছে প্রশাসনের কাছে।যার কার সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় আশা করছে স্থানীয় মুরুব্বীরা।

এটি স্থানীয় সরকারের সর্বনিম্ন স্তরের সবচেয়ে বড় নির্বাচন হওয়ায় তৃণমূল পর্যায়ের মানুষের মাঝে এখন বিরাজ করছে উৎসব আমেজ।ইতি মধ্যে নিজের ভোট দিতে শত শত মানুষ দুর্দুরান্ত থেকে ছুটে এসেছে তাদের নির্বাচনী এলাকায়।

উপজেলার বীরগাঁও বাজারে অস্থায়ী ১ নং কেন্দ্রে ঘুরে জানা যায় মোট ভোটার সংখ্যা ১৫৩১ জন,বীরগাঁও উচ্চ বিদ্যালয়ে ৬ নং কেন্দ্রে মোট ভোটার ১৩৬৬ জন ও বীরগাঁও ২ নং ইউনিয়ন পরিষদে ৫ নং ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১০৪৪ জন।এখনো পর্যন্ত কোন ধরনের সহিংসতা ছাড়া শান্তিপূর্নভাবে ভোটগ্রহন চলছে।

নবীনগরে ২০ টি ইউনিয়নের মধ্যে ১১ টি ইউনিয়নে দ্বিতীয় ধাপে ৫২ জন চেয়ারম্যান প্রার্থী,সাধারণ সদস্যপদে ২৯৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৬ জন ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।এর মধ্যে ১০৩ টি কেন্দ্রে দ্বিতীয় ধাপে মোট ১ লাখ ৪২ হাজার ১৩০ জন তাদের ভোটারধিকার প্রয়োগ করবে।

এছাড়াও নির্বাচনকে সুষ্ঠু করতে প্রায় ৭ শতাধিক পুলিশ, তিন প্লাটুন বিজিবি ও ৫০ জন র‌্যাব মোতায়েন থাকবে। এছাড়াও মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে।

উল্লেখ্য নবীনগরে ২০ ইউনিয়নের মধ্যে তৃতীয় ধাপে ২৩ শে এপ্রিল বাকী ৯ ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।






Shares