Main Menu

একনেক-এ ৩৪৩ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে নবীনগর-শিবপুর-রাধিকা আঞ্চলিক মহাসড়ক নির্মাণ ও উন্নয়ন প্রকল্প অনুমোদন

+100%-

৩৪৩ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে নবীনগর-শিবপুর-রাধিকা আঞ্চলিক মহাসড়ক নির্মাণ ও উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনেতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের  পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, একনেকে আট প্রকল্প অনুমোদন দিয়েছে যার মোট ব্যয় ধরা হয়েছে তিন হাজার ১৭১ কোটি ৯৬ লাখ টাকা। এর মধ্যে সরকারি তহবিল থেকে দুই হাজার ৫৭৯ কোটি ৪০ লাখ টাকা এবং বৈদেশিক সহায়তা থেকে ৫৯২ কোটি ৫৬ লাখ টাকা।

ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ অফিস সূত্রে জানা যায়, নবীনগর-শিবপুর-রাধিকার রাস্তার কাজ এ বছরেই শুরু হয়ে যাবে। ১৭.৭১ কিলোমিটার দৈর্ঘ্য এবং ২৪ ফুট প্রশস্হ এ রাস্তায় ৬টি ব্রীজ ও ১৭টি কালভার্ট থাকবে। এ প্রকল্পটি শেষ হবে ২০২০ সালের জুন মাসে।

স্বাধীনতার ৪৫ বছর পরে হলেও নিজ জেলার সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ তৈরি হওয়ায় ওই অঞ্চলের তথা নবীনগরের লক্ষ লক্ষ মানুষের মাঝে যেন আনন্দ ঢেউ বইছে।
স্থানীয় সুশীল মহল মনে করছেন, সড়কটি নির্মাণ হলে ব্রাহ্মণবাড়িয়া-নবীনগরের যোগাযোগ ব্যবস্থা সহজ হবে। এলাকাবাসীর প্রত্যাশা, সড়কটি হলে জেলা সদরের সঙ্গে যোগাযোগ ব্যবস্থায় নবীনগরসহ জেলার পশ্চিমাঞ্চলের জনগণের দীর্ঘদিনের দুর্দশা লাঘব হবে এবং এলাকার অর্থনৈতিক উন্নয়নে সড়কটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

 

 






Shares