Main Menu

একজন মানবিক ইউএনও

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল সিদ্দিক আজ বুধবার দুপুরে শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরন করতে উপজেলার দশমৌজা বাজারে জাচ্ছিলেন। এমন সময় একটি ব্যাটারি চালিত অটো রিক্সা বেপরোয়া হয়ে উপজেলা নির্বাহী অফিসারের সরকারি গাড়িটির পেছেনে লাগিয়ে দেয়। তাতে সরকারি গাড়ির পেছনের দিকটা অনেক ক্ষতি সাধন হয়। পরে ওই বেপরোয়া অটো চালক জাকির হোসেন(৩৫) কে উপজেলা নির্বাহী অফিসারের অফিসে ডাকা হয়। সেখানে গাড়ী চালক জাকির কে বেপরোয় ভাবে গাড়ী চালানোর কারন জিজ্ঞেস করা হয়। গাড়ী চালক জাকির বেপোরয়া ভাবে গাড়ী চালানোর ভুলের জন্য ক্ষমা প্রার্থনা করেন। এমন সময় খবর পেয়ে অটো চালকের স্ত্রী ও সন্তনরা ছুটে আসেন। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) একরামুল সিদ্দিক জড়িমানা করার বদলে উল্টো গাড়ী চালক জাকিরকে ২হাজার ও তার স্ত্রীকে ২হাজার টাকা সহ তিন ব্যাগ খাদ্য সামগ্রী ও ৪টি কম্বল তাদের হাতে তুলে দেন।

উপজেলার নিলিখি গ্রামের অটো চালক জাকির হোসেন কান্না জড়িত কন্ঠে সাংবাদিকদের বলেন, এমন ইউএনও স্যার আমার জীবনে দেখি নাই। আমি উনার এতো বড় ক্ষতি করলাম আর তিনি আমারে জড়িমানা না করে উল্টা আমারে আমার পরিবাররে নগদ ৪হাজার টেহা,৪টা কম্বল,চাইল,ডাল,তেল,সেমাই সহ মেলা কিছু দিয়া দিছে। এমন ভালা মানুষ আমি জীবনেও দেহি নাই। আল্লা স্যারেরে বাঁচাইয়া রাখুক।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল সিদ্দিক জানান, বেপরোয়া অটো চালকটি তার ভুল বুঝতে পেরেছে।তার জন্য সে ক্ষমাও চেয়েছেন। তাছাড়া শুনলাম পরিবারটি অসহায় তাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের সামান্য কিছু সহায়তা করা হয়েছে।এদিকে ইউএনও’র মানবিকতার এ ঘটনাটি এলাকায় লোকজনদের মুখে মুখে প্রচারিত হতে থাকে।






Shares