Main Menu

বাংলাদেশি প্রকৌশলীদের সেবায় মান উন্নয়নের প্রতিশ্র“তি আইইবি’র কাতার শাখা নতুন কমিটি গঠন

+100%-

আবু হানিফ রানা, (দোহা, কাতার থেকে)::বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট কাতার শাখার ২০১৫-২০১৬ কার্যকরী পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে।  ১৭ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী আলী আজম খুরশিদ এবং অনারারী সেক্রেটারী প্রকৌশলী আরিফ উদ্দৌলা পাহলোয়ান।

কার্যকরী পরিষদের অন্যান্য সদস্যরা হলেন, প্রকৌশলী সিদ্দিকুর রহমান জাহিদ,  প্রকৌশলী আব্দুল আউয়াল, প্রকৌশলী দিপক চন্দ্র বিশস, প্রকৌশলী মোকাম্মেল হক, প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম, প্রকৌশলী মোঃ আব্দুল আওয়াল, প্রকৌশলী মোঃ হাবিব উল্লাহ, প্রকৌশলী সায়েফ উল্লাহ, প্রকৌশলী মোঃ আব্দুল কাদের চোধুরী, প্রকৌশলী মাহমুদুল হাসান ভুঁইয়া, প্রকৌশলী মোঃ লুৎফর রহমান, প্রকৌশলী আমির হাসিব খান, প্রকৌশলী মোঃ ইলিয়াস কাঞ্চন, এবং প্রকৌশলী সৈয়দ আল ইমরান কুরাইশী।

আইইবি কাতারের নব নির্বাচিত চেয়ারম্যান আর্র্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন প্রকৌশলী এবং জলবায়ু বিজ্ঞানী আব্দুল্লাহ আল মামুন নতুন এই কমিটি সম্পর্কে প্রথম আলোকে বলেন, কাতার প্রবাসী বাংলাদেশী প্রকৌশলীদের কর্মদক্ষতা এবং কারিগরী সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করার জন্য নিয়মিত সেমিনার ও ওয়ার্কশপের ব্যবস্থা করা হবে। পাশাপাশি বাংলাদেশি ইঞ্জিনিয়ারদের কর্মসংস্থানের ব্যাপারে নেটওয়ার্কিং-এর মাধ্যমে কার্যকর পদক্ষেপ নেয়ারও প্রতিশ্র“তি দেন। এজন্য কাতারে বসবাসরত প্রকৌশলী ও শুভাকাংখীদের সহযোগিতা চেয়েছেন তিনি।

বাংলাদেশে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট-এর অঙ্গ সংগঠন কাতার শাখা প্রায় দু দশক ধরে কাতারের ঐতিহ্যবাহী পেশাদারী প্রতিষ্ঠান হিসেবে নানাবিধ সামাজিক কর্মকাণ্ডে জড়িত। ১৯৯৩ সালে রাজধানী দোহায় প্রতিষ্ঠিত এই সংগঠনে বর্তমানে দু শ’রও বেশি প্রকৌশলী সদস্য রয়েছেন।






Shares