Main Menu

অবৈধ সরকারের দুঃশাসনের বিরুদ্ধে দেশবাসী এবং প্রবাসীরা আজ ঐক্যবদ্ধ

+100%-

আবু হানিফ রানা, (দোহা) কাতার থেকে::অবৈধ আওয়ামী লীগ সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র। এই দুঃশাসনের বিরুদ্ধে জনতার জয় সুনিশ্চিত। এ বিজয়কে বেগবান করতে হলে মধ্যপ্রাচ্য প্রবাসীদের সক্রিয় অংশগ্রহণ দেশবাসীকে আরও বেশি শক্তি, সমর্থন ও সাহস যোগাবে। ঐক্যবদ্ধ জনগণের সম্মিলিত শক্তির সামনে একদলীয় অবৈধ শাসক এবং তার পেটোয়া বাহিনী হার মানতে বাধ্য হবে। পৃথিবীর ইতিহাসে শক্তি দিয়ে কোনো স্বৈরশাসক টিকে থাকতে পারেনি, আওয়ামী লীগও পারবে না। গতকাল ৮ জানুয়ারি কাতারের রাজধানী দোহায় তারেক রহমানের সম্পাদনায় প্রকাশিত ‘জিয়াউর রহমান বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক’ শীর্ষক প্রামাণ্য বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মধ্যপ্রাচ্যের বিএনপি নেতারা এসব কথা বলেন।
স্থানীয় সালিমার রেস্তোরাঁয় আয়োজিত এ আলোচনা ও মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শহিদুল হক। যুবদল কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক সম্পাদক শরিফুল হক সাজুর পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. ফরহাদ হালিম ডোনার। কাতার নিউজ এজেন্সির প্রধান সম্পাদক এবং আরবি দৈনিক আশশারকের কলামিস্ট ও বিশ্লেষক ড. খালেদ আব্দুল্লাহ আজজিয়ারাহ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বলেন, দমন নিপীড়ন এবং শোষন ও নির্যাতন কেবলই উগ্রতা ও দ্বন্দ্ব এবং হানাহানির জন্ম দেয়। বিশ্বজুড়ে চলমান অশান্তির মূলে রয়েছে ভিন্নমতাবলম্বীর উপর অন্যায় আগ্রাসন। যে কোনো ইস্যুতে ন্যায়সঙ্গত এবং যৌক্তিক সমঝোতা এবং পরস্পরের প্রতি শ্রদ্ধাপূর্ণ সহাবস্থান ছাড়া শান্তিপূর্ণ সমাধান সম্ভব নয়।
বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন দলের ভারপ্রাপ্ত সভাপতি পেয়ার মোহাম্মদ, আলহাজ আহমদ আলি মুকিম, কুয়েত বিএনপির সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম, কাতার বিএনপির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, সৌদিআরব পূর্বাঞ্চল বিএনপির সহসভাপতি জসিমউদ্দীন শামিম, কমল পরিষদের সভাপতি আব্দুল মতিন পাটোয়ারী, কাতার ধানসিড়ি বিএনপির উপদেষ্টা সালাহউদ্দীন আহমদ, নুরুল মোস্তফা, কর্মজীবি দলের কেন্দ্রীয় সহসভাপতি তওফিক এলাহি কবির, জিয়া পরিষদের সাধারণ সম্পাদক শাহজাহান সাজু।
প্রধান অতিথির বক্তৃতায় জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক বলেন, জনতার বিজয় সুনিশ্চিত হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। তিনি এসময় স্ব স্ব অবস্থানে থেকে বাংলাদেশের নেতাকর্মীদের পাশে দাঁড়াতে প্রবাসীদের প্রতি আহবান জানান।
অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন ফারুক হোসেন, শাহজাহান ভুইয়া, জামিল আলম মীর, দিলীপ কুমার ছোটন, সালেহ আহমদ খোকন, আবুল কালাম, নুরুজ্জামান, আব্দুল মতিন মোল্লা, ফজলুল কাদের, আব্দুল বারেক চৌধুরী, কামাল হোসেন, রেজাউল করিম রেজু, জাহেদুল ইসলাম মতিন।
ইতিহাসের তথ্য উপাত্ত ও দলিল প্রমাণের আলোকে রচিত বইটি প্রকাশ করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন। আজ থেকে বাংলাদেশে বইটি পাওয়া যাবে।






Shares