Main Menu

ভারতকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ

+100%-

9e409f5f00dc221394e44d64dad1f59cডিজিটাল ডেস্ক: সকালটা যেমন হয়, সব সময় দিনটা তেমন যায় না। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যে দ্বিতীয় সেমিফাইনালে ঠিক তেমনটাই হল। ১৯ রানে ২ উইকেট পড়ে যাওয়ার পরেও ঠান্ডা মাথায় ম্যাচ বার করে নিয়ে গেলেন লেন্ডল সিমন্স, আন্দ্রে রাসেলরা। সঙ্গে অবশ্যই ভারতীয় বোলারদের কথা উল্লেখ করতেই হয়। ওভার প্রতি নিয়ম শর্ট পিচ এবং হাফ ভলি বল করে গেলেন। নিট ফল, বল মাঠের বাইরে।

বিরাটও বেঁচেছিলেন, বাঁচলেন সিমন্সও। একবার অশ্বিনের বলে, একবার পান্ডিয়ার বলে। ক্যাচ ধরার পরেও উইকেটে থেকে গেলেন নো বল হওয়ার দরুন। ফ্রি হিট তো পেলেনই, সঙ্গে সেটা কাজে লাগিয়ে বল মাঠের বাইরে পাঠালেন।

স্কোরবোর্ড দেখুন

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হিরো কাপের ফাইনালে শেষ ওভারে সচিনকে ব্যবহার করে ফাটকা খেলেছিলেন তত্‍কালীন অধিনায়ক আজহার। এ দিন ধোনিও শেষ ওভারে ফাটকা খেললেন বিরাটকে ব্যবহার করে। তবে সেটা কাজে লাগেনি। মাঝে চার্লসের উইকেট তুলে ম্যাচের রঙ খানিকটা পাল্টে দিয়েছিলেন বিরাট। তবে শেষ ওভারে মাত্র ৮ রান আটকাতে যে পারবেন না অন্তত এই উইকেটে তা জানা কথাই। বাঁচাতে পারত মিরাকল, তবে রোজ রোজ তো আর সেটা ঘটে না।

টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক থাকবেন ধোনি তা ঘোষণা করেছিল বোর্ড। সেমিফাইনালে বিদায়ের পর ফের একবার ধোনির অবসর নিয়ে জল্পনা তুঙ্গে উঠবে সন্দেহ নেই।

 
#রাসেল ২০ বলে ৪৩ এবং সিমন্স ৫১ বলে ৮৩ রান করে অপরাজিত থেকে ওয়েস্ট ইন্ডিজের জয় নিশ্চিত করেন।

 






Shares