Main Menu

পাকিস্হান :: লাহোরে আত্মঘাতী বিস্ফোরণ, নিহত ৫৩

+100%-

pakistanডিজিটাল ডেস্ক: আবার আত্মঘাতী বিস্ফোরণের শিকার পাকিস্তানে। লাহোরের এক পার্কের বাইরে তীব্র বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন ৫৩ জন। ঘটনায় জখম ১০০ জনের মধ্যে দশ জনের অবস্থা আশঙ্কাজনক।

নাশকতার নিশানায় প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের খাসতালুক। রবিবার পূর্ব পাকিস্তানের লাহোরের জনবহুল এলাকা আলামা ইকবাল টাউনের গুলশন-ই-ইকবাল পার্কের পার্কিং স্ট্যান্ডে তীব্র বিস্ফোরণ ঘটে।

পাকিস্তানের পঞ্জাব প্রদেশে কর্মরত আপত্‍কালীন উদ্ধারবাহিনী ‘রেসকিউ ১১২২’-এর মুখপাত্র জাম সাজ্জাদ হুসেন রয়টার্স সংবাদসংস্থাকে জানিয়েছেন, ‘রবিবার গুলশন ইকবাল পার্কের বাইরে এক বিস্ফোরণে অন্তত ৫৩ জনের মৃত্যু হয়েছে। ওই ঘটনায় জখম হয়েছেন আরও ১০০ জন।’

জখমের তালিকায় বেশির ভাগই মহিলা ও শিশু বলে জানা গিয়েছে। তাঁদের শহরের জিন্না এবং শেখ জাইদ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রতিটি হাসপাতালে জডরুরি অবস্থা জারি করা হয়েছে। আহতদের মধ্যে দশ জনের পরিস্থিতি সংকটজনক।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, বিস্ফোরণ ঘটায় আত্মঘাতী জঙ্গি। তবে ঠিক কী ধরণের বিস্ফোরক এ ক্ষেত্রে ব্যবহার করা হয়েছে, সে সম্পর্কে এখনও অন্ধকারে পুলিশ। ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেছে ফরেন্সিক দল।






Shares